হোপ-লুইসে রানের চাকা সচল ক্যারিবীয়দের

Slider খেলা

বিশ্বকাপ ডেস্ক: টস জিতে ফিল্ডিংয়ে গিয়ে উইন্ডিজ ব্যাটসম্যানদের বেশ চাপের মুখেই রেখেছেন বাংলাদেশের বোলাররা। চতুর্থ ওভারেই ক্রিস গেইলকে সাজঘরে পাঠান সাইফউদ্দিন। এরপর আরো নিয়ন্ত্রিত বোলিং মাশরাফিদের। প্রথম দশ ওভারে রান আসে মাত্র ৩২ রান। তবে এ চাপ কিছুটা সামলে নিয়েছেন দুই ক্যারিবীয় ব্যাটসম্যান শাই হোপ ও এভিন লুইস। দুজনের চেষ্টায় রানের চাকা সচল হয়েছে উইন্ডিজের।

এর আগে বিশ্বকাপের ২৩তম ম্যাচে টনটনের কাউন্টি গ্রাউন্ডে টসে জিতে টাইগার কাপ্তান ক্যারিবীয়দের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় ম্যাচটি শুরু হয়।
বাংলাদেশ দলে আজ ফিরেছেন লিটন দাশ। মিঠুনের স্থলে তিনি দলে জায়গা পেয়েছেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১৭ ওভারে ১ উইকেট হারিয়ে ৭৪ রান। শাই হোপ ২৭ ও এভিন লুইস ৩৯ রানে ক্রিজে রয়েছেন।

বিশ্বকাপের আসরে এ পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে এটিতে জয় ও বাকি দুটি ম্যাচ ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের সঙ্গে হার দেখতে হয়েছে টাইগারদের। এছাড়া বৃষ্টিতে পন্ড হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি। এদিকে বিশ্বকাপের এবারের আসরে ওয়েস্ট ইন্ডিজের অবস্থাও বেশ নড়বড়ে। চারটি ম্যাচের মধ্যে একটি পরিত্যক্ত এবং দুই খেলায় হার। আসরে টিকে থাকতে হলে তাদেরও আজ জয়ের বিকল্প নেই।

বিশ্বকাপে বাংলাদেশ-উইন্ডিজ
বিশ্বকাপে এ পর্যন্ত দুদলের চার দেখায় তিনটিতেই জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। টাইগারদের দখলে নেই একটিও জয়। একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে।

ওয়ানডেতে যত হিসাব-নিকাশ
এ যাবৎ টাইগার বাহিনী ও ক্যারিবীয়দের মধ্যে ৩৭ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ১৪টিতে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। ২১টিতে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দুটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।
পরিসংখ্যানের হিসেবে ওয়েস্ট ইন্ডিজ এগিয়ে থাকলেও সাম্প্রতিক পারফরম্যান্সে মাশরাফিদের পাল্লাই ভারী। সবশেষ আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে সবকটি ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে টাইগাররা। এর মধ্যে ফাইনাল ম্যাচে বড় ব্যবধানে জয় পায় বাংলাদেশ।

দুই দলের একাদশ

বাংলাদেশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, লিটন দাশ, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ : ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, ড্যারেন ব্র্যাভো, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, শেলডন কটরেল, ওশানে থমাস, শ্যানন গ্যাবরিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *