গাজীপুরের জেলা প্রশাসক থাকছেন হুমায়ূন কবীরই

Slider টপ নিউজ

গাজীপুর: বদলী হওয়ার পর উপ-সচিব থেকে যুগ্ম সচিবে পদোন্নিতি হওয়ার দিনই গাজীপুর জেলা প্রশাসক হিসেবে বদলীর আদেশ স্থগিত হয়েছে ডক্টর দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের। বদলী হওয়া ১৯ জেলার ডিসির মধ্যে ১২ জেলার ডিসির বদলীর আদেশ স্থগিত হওয়ার মধ্যে গাজীপুরের জেলা প্রশাসক ডক্টর দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরও আছেন। ফলে যুগ্ম সচিব
ডক্টর দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর গাজীপুর জেলার জেলা প্রশাসক হিসেবেই থাকছেন।

পাঁচ দিন আগের আদেশ বাতিল করে গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) ডক্টর দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরসহ ১২ জেলার ডিসিকে আগের পদ ও কর্মস্থলে ‘ইনসিটু পদায়ন’ করেছে সরকার। ফলে আর গাজীপুরে বদলী হওয়া এস এম তরিকুল ইসলামকে জেলা প্রশাসক হিসেবে আসতে হচ্ছে না।

রোববার (১৬ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহম্মদ শাহীন ইমরানের সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ১১ জুন জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ১৯ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়।

“আজ নতুন প্রজ্ঞাপন জারির ফলে ১২ জেলায় ডিসি পদে কোনও পরিবর্তন আসবে না। অবশিষ্ট ৭ জেলার কর্মকর্তাদের বিষয়ে সরকার নতুন কোনও সিদ্ধান্তের কথা জানায়নি।”

বদলি না হওয়া এই জেলা প্রশাসকরা হলো সিরাজগঞ্জের ডিসি কামরুন নাহার সিদ্দিকা, মুন্সিগঞ্জের ডিসি শায়লা ফারজানা, রাজবাড়ীর ডিসি মো. শওকত আলী, বাগেরহাটের ডিসি তপন কুমার বিশ্বাস, ময়মনসিংহের ডিসি ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, যশোরের ডিসি মো. আব্দুল আউয়াল, মৌলভীবাজারের ডিসি মো. তোফায়েল ইসলাম ও রংপুরের ডিসি এনামুল হাবিব, নারায়ণগঞ্জের ডিসি রাব্বী মিয়া, গোপালগঞ্জের ডিসি মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, ফরিদপুরের ডিসি উম্মে সালমা তানজিয়া ও গাজীপুরের ডিসি ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

উল্লেখ্য, দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ২০১৭ সালের ১৫ মে গাজীপুরের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *