ছন্দপতন

Slider খেলা

বিশ্বকাপ ডেস্ক: অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেয়া ৩৩৫ রানের টার্গেটে খেলতে নেমে দুর্দান্ত শুরু করেছিলেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। দুই ওপেনার কুশল পেরেরা ও দিমুথের জোড়া হাফসেঞ্চুরি দলকে জয়ের সম্ভাবনার দিকে এগিয়ে নেয়। কিন্তু হঠাৎ করেই ছন্দপতন। ২৫ ওভারের মধ্যে দেড়শ রান ছাড়িয়ে যাওয়া লঙ্কান ব্যাটিং অর্ডার দুইশ রান পার করতেই হারিয়ে ৭ উইকেট হারিয়ে বসে। অস্ট্রেলিয়ান পেসার স্টার্ক একাই নেন চার উইকেট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার স্কোর ৩৯ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২২৪ রান।

শনিবার বিকাল সাড়ে তিনটায় দ্য ওভালে শুরু হওয়া ম্যাচে ফিঞ্চ ও স্মিথের চার-ছক্কায় বেসামাল হয়ে ওঠেন লঙ্কান বোলররা। দলকে বড় স্কোরের দিকে নিয়ে যাওয়া ফিঞ্চ খেলেন দেড়শ রানের লম্বা ইনিংস।
তবে তিনি থামলেন ইসরু উদানার বলে। এর পরের ওভারেও আরেক ঝড়ো ইনিংস খেলা স্মিথ আউট হন। মালিঙ্গার বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৭৩ রান। ম্যাচের শুরুতে দলীয় ৮০ রানের মাথায় ডেভিড ওয়ার্নারকে বোল্ড করে সাজঘরে ফেরান লঙ্কান স্পিনার ধনঞ্জয়া ডি সিলভা। এরপর শতরান পূর্ণ হতেই সেই ধনঞ্জয়ার হাতেই ক্যাচের শিকার হয়ে ফিরে যান উসমান খাজা।
অজি টেল এন্ডারদের ব্যাট থেকে রান কম আসায় শেষ পর্যন্ত শ্রীলঙ্কার সামনে পাহাড়সম স্কোর আর দেয়া সম্ভব হয়নি অস্ট্রেলিয়ার।
শ্রীলঙ্কার এখন পর্যন্ত দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। আর বৃষ্টিতে বিশ্বকাপে মোট ম্যাচ ভেসে গেছে ৪টি ম্যাচ। সেই ভেসে যাওয়া দুই ম্যাচে ২ পয়েন্ট নিয়ে বেশ শক্ত অবস্থানে শ্রীলঙ্কা। ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে পাঁচে তাদের স্থান।
আর অপর দিকে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ৪ ম্যাচ ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে রয়েছে পয়েন্ট টেবিলের তিন নম্বরে।
মুখোমুখি
দুই দল এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে ৯৬ বার। যাতে অস্ট্রেলিয়া জয় পায় ৬০ ও শ্রীলঙ্কা ৩২ ম্যাচে। আর পরিত্যক্ত হয়েছে ৪টি ম্যাচ।
অস্ট্রেলিয়া একাদশ
অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন বেহরেনডর্ফ, কেন রিচার্ডসন।

শ্রীলঙ্কা একাদশ
দিমুথ করুনারতেœ (অধিনায়ক), লাহিরু থিরিমানে, কুশল পেরেরা (উইকেটরক্ষক), কুশর মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, নুয়ান প্রদীপ, লাসিথ মালিঙ্গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *