রুট-ওকসের কাছে পাত্তাই পাচ্ছেন না ক্যারিবীয় বোলাররা

Slider খেলা

বিশ্বকাপ ডেস্ক: বিশ্বকাপের ১৯তম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া সহজ টার্গেটে খেলতে নেমে শুরুটা দারুণ করেছিলেন দুই ইংলিশ ওপেনার। তবে ৪৫ রান করে জনি বেয়ারস্টো বিদায় নিলেও ক্রিস ওকসকে নিয়ে জো রুট দলকে জয়ের দিকে নিয়ে যাচ্ছেন। একই সঙ্গে ক্যারিয়ারের ৩১তম হাফসেঞ্চুরিও তুলে নিয়েছেন রুট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ২০ ওভারে ১ উইকেট হারিয়ে ১৩৮ রান। জো রুট ৬৮ ও ক্রিস ওকস ১৬ রানে ক্রিজে রয়েছেন।
এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি উইন্ডিজ ব্যাটসম্যানরা। রানের ঘর তিন অংক পূরণ না করতেই তিন উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ। ইংলিশ বোলারদের দাপুটে বোলিংয়ে কোণঠাসা হয়ে পড়ে ক্যারিবীয় ব্যাটিং অর্ডার। ৪৪.৪ ওভারে মাত্র ২১২ রানেই থেমে যায় তাদের ইনিংস।
মাঠজুড়ে জো রুট, মার্ক উড, জোফরা আর্চারদের উইকেট উৎসবই ছিল লক্ষণীয়।

শাই হোপ, হেটমায়ার, গেইল কাউকেই দাঁড়াতে দেননি ইংলিশ বোলাররা। মার্ক উড ও জোফরা আর্চার তিনটি করে উইকেট তুলে নিয়ে ক্যারিবীয় ব্যাটিং অর্ডার নড়বড়ে করে দেন। এছাড়া জো রুটও উইন্ডিজের দুটি উইকেট শিকার করেন।
ইনিংসের পঞ্চম ও ষষ্ঠ উইকেট জুটিতে নিকোলাস পুরান, হেটমায়ার ও আন্দ্রে রাসেলের সঙ্গে মারমুখী ব্যাট করলেও উইকেট পতনে বড় স্কোর গড়ার সম্ভাবনা ক্ষীণ হয়ে পড়ে ক্যারিবীয়দের। শেষতক পুরানের সর্বোচ্চ ৬৩ রানই তাদের দুইশ’র ঘর পার করতে সহায়তা করে। এছাড়া ক্যারিবীয় ব্যাটসম্যানদের মধ্যে গেইল ৩৬ ও হেটমায়ার ৩৯ রান করেন।
এর আগে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ইংল্যান্ড। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটা ম্যাচটি শুরু হয়েছে ইংল্যান্ডের সাউদাম্পটনে।

ইংল্যান্ডের একাদশ :
জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, এউইন মরগ্যান, বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, জোফরা আর্চার, মার্ক উড।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ :
ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রাফেট, শ্যানন গ্যাব্রিয়েল, শেলডন কটরেল, ওশানে থমাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *