গাজীপুরে নির্বাচন এলেই প্রত্যাহার হয় আসাদুজ্জামান। ওসির দায়িত্বে একই জেলায় প্রায় ৫ বছর

Slider গ্রাম বাংলা টপ নিউজ

লাভলু মিয়া, গাজীপুর সদর উপজেলা প্রতিনিধি: আসন্ন গাজীপুর সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ইজাদুর রহমান মিলনকে নির্বাচন থেকে সরে যাওয়ার হুমকি দেওয়ায় গাজীপুরের জয়দেবপুর থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে। ২০১৬ সালে গাজীপুর জেলার শ্রীপুর থানায় থাকাকালীন সময় একই ধরণের অভিযোগে প্রত্যাহার হযেছিলেন তিনি।

নির্বাচন কমিশনের নির্দেশে গাজীপুরের জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান কে প্রত্যাহার করা হয়েছে। তিনি গাজীপুর জেলায় ৫বম বছর চাকুরী করছিলেন।

১২ জুন বুধবার রাত আটটায় গাজীপুরের পুলিশ সুপার সামসুন্নাহার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার নির্বাচন কমিশন কার্যালয় থেকে ওসি আসাদুজ্জামানকে প্রত্যাহারের আদেশ পেয়েছেন।

আগামি ১৮ জুন গাজীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওই নির্বাচনে উপজেলার বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী ইজাদুর রহমান মিলনকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য হুমকি দেয়ার অভিযোগ উঠে ওসি আসাদুজ্জামানের বিরুদ্ধে। এ ব্যাপারে ইজাদুর রহমান ওসির প্রত্যাহার চেয়ে নির্বাচন কমিশন ও পুলিশ সুপার বরাবর আবেদন করেছিলেন।

অভিযোগে ইজাদুর রহমান উল্লেখ করেছিলেন, গত ২৯ মে বিকাল সোয়া তিনটার দিকে ওসি মোঃ আসাদুজ্জামান ওই থানার এএসআই হারুন অর রশিদের মোবাইল থেকে তাকে ফোন দেয়। ফোনে ওসি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমার (ইজাদুর রহমান মিলন) প্রার্থীতা প্রত্যাহার করতে বলেন। এ জন্য তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রীনা পারভীনের সঙ্গে কথা বলতে বলেন। ওসি বলেন যদি তিনি প্রার্থীতা প্রত্যাহার না করেন তবে তার নির্বাচনী কাজ যারা করবে তাদের বিরাট অসুবিধা হবে এবং কর্মীদের মামলা-হামলা দিয়ে ব্যাপক ক্ষতি করা হবে।

তিনি আরো উল্লেখ করেন, নির্বাচনের সময় বা নির্বাচনের পরে যদি বর্তমান ওসি আসাদুজ্জামান এই থানায় থাকে তাহলে আমার জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হবে। এ ব্যাপারে তিনি নিজের ও তার কর্মীদের নিরাপত্তার জন্য পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেন।

এদিকে ২০১৬ সালে শ্রীপুর থানায় ওসি থাকাকালে স্থানীয় সরকার নির্বাচনের সময় বিশেষ প্রার্থীর পক্ষে কাজ করায় নির্বাচন কমিশন তৎকালিন পুলিশ সুপার, শ্রীপুর ও কাপাসিয়া থানার ওসিকে প্রত্যাহার করে নেন। পরবর্তি সময় তপসিল চলমান থাকা অবস্থায় পুলিশ সুপার ও ওসি আসাদুজ্জামান বহাল হয়। পরে পুলিশ সুপার বদলী হলেও আসাদুজ্জামানের বদলী হয়নি। পরে আসাদুজ্জামানকে শ্রীপুর থানা থেকে একই জেলার সদর উপজেলার জয়দেবপুর থানায় বদলী করা হয়। সব মিলিয়ে প্রায় ৫ বছর গাজীপুর জেলায় ওসির দায়িত্বে ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *