প্রতিবন্ধীবান্ধব কৃষি উপকরণের দাবিতে নীলফামারীতে মানববন্ধন

Slider নারী ও শিশু

কৃষি পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিত করণের দাবিতে নীলফামারীতে মানববন্ধন করেছে সমন্বিত কৃষক ফোরাম। মঙ্গলবার সকাল সাড়ে দশটা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জেলা শহরের চৌরঙ্গি মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রতিবন্ধী কৃষকসহ বিভিন্ন কৃষক সংগঠনের নেতারা অংশগ্রহণ করে একাত্মতা প্রকাশ করে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন আয়োজক ফোরামের সভাপতি আসাদুল হক।

বক্তব্য দেন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ-সভাপতি নাসরিন জাহান, সহ-সাধারণ সম্পাদক ফজলার রহমান ও সদস্য আবু বক্কর সিদ্দিক।
নীলফামারী সদরের গোড়গ্রাম ইউনিয়নের হাজীগঞ্জ গ্রামের প্রতিবন্ধী কৃষক নুর আমিন বলেন, বর্গায় নিয়ে দেড় বিঘা জমিতে (৪৫শতক) এবারে ধান আবাদ করেছি। বাজারে দাম নেই।

উৎপাদন খরচই তুলতে পারছি না। এমনিতে প্রতিবন্ধি মানুষ। নেই কোন সুযোগ সুবিধা আমাদের জন্য। উৎপাদনের জন্য কৃষি যন্ত্রপাতিতে সহায়তা করা হলে আমার মত হাজার হাজার প্রতিবন্ধী কৃষকের উপকার পেতো।
সমন্বিত কৃষক ফোরামারে সভাপতি আসাদুল হক বলেন, কৃষি পণ্যের নায্য দাম নিশ্চিত করণের পাশাপাশি কৃষিতে প্রতিবন্ধিদের সহায়তা প্রদান এবং প্রতিবন্ধীবান্ধব কৃষি বান্ধব উপকরণ দেয়ার ব্যবস্থা করতে হবে।

নীলফামারী সদর উপজেলা ছাড়াও ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ ও সৈয়দপুর উপজেলার কৃষক নেতা, কৃষি সংগঠন ও প্রতিবন্ধি কৃষকরা অংশগ্রহণ করেন এতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *