পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি গ্রেফতার

Slider সারাবিশ্ব

ডেস্ক:পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার দেশটির রাজধানী ইসলামাবাদে নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) একটি দল। সঙ্গে ছিল পুলিশ বাহিনীর সদস্যরাও।

আসিফ জারদারিকে ভুয়া ব্যাংক হিসাবের মামলায় গ্রেপ্তার করা হয়েছে। এর আগে তিনি এই মামলায় হাইকোর্টের কাছে আগাম জামিন আবেদন করেন। ইসলামাবাদ হাইকোর্ট সেই আবেদন নাকচ করে দেন। আদালতের এই সিদ্ধান্তের কয়েক ঘণ্টা পরেই গ্রেপ্তার করা হয় জারদারিকে।

আসিফ জারদারি পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান। পিপিপি দেশটির বর্তমান পার্লামেন্টের তৃতীয় বৃহত্তম দল। ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত ক্ষমতায় প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে জারদারি। তিনি পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী।

এদিকে আসিফ জারদারিকে গ্রেপ্তারের পর তাঁকে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর কার্যালয়ে নেওয়া হচ্ছে। গ্রেপ্তারের ঘটনায় বিক্ষোভ শুরু করেছে পিপিপির নেতা-কর্মীরা। আসিফ জারদারি ছেলে ও পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি নেতা-কর্মীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

আসিফ জারদারিকে গ্রেপ্তার করতে তাঁর বাসভবনে প্রবেশ করেন ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর ১৫ সদস্যের একটি দল। তাঁদের সঙ্গে ছিল পুলিশের বিপুলসংখ্যক সদস্য। গ্রেপ্তার অভিযানের আগে ওই বাসভবনের আশপাশের সব সড়ক বন্ধ করে দেওয়া হয়। গ্রেপ্তারের পর তাঁকে একটি ল্যান্ডক্রুজারে উঠিয়ে রাওয়ালপিন্ডির দিকে নিয়ে যাওয়া হয়। রাওয়ালপিন্ডির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর কার্যালয়ের জিজ্ঞাসাবাদের পর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *