ভারতীয় বোলিংয়ের সামনে অজিদের সংগ্রাম

Slider সারাবিশ্ব


ডেস্ক: দুই ক্রিকেটশক্তির লড়াইয়ে এই মুহূর্তে পিছিয়ে আছে অস্ট্রেলিয়া। উপমহাদেশের মাঠ না হলেও জমিয়ে বোলিং করছে ভারত। তাদের পেসার-স্পিনারদের দাপটে রান তুলতে সংগ্রাম করতে হচ্ছে অজিদের। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৩.৪ ওভারে অজিদের সংগ্রহ ২ উইকেটে ১৭৫ রান। আস্কিং রানরেট ১০ এর কোটা ছাড়িয়ে গেছে। উইকেটে আছেন স্টিভেন স্মিথ এবং উসমান খাজা।

লন্ডনের কেনিংটন ওভালে ভারতের দেওয়া বিশাল টার্গেট তাড়া করতে নেমে ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে অজিরা। রান তুলতেই তাদের কষ্ট হয়ে যাচ্ছিল। ৬১ রানের ওপেনিং জুটি ভাঙে অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৩৬) রান-আউট হলে। ৭৬ বলে হাফ সেঞ্চুরি করেন আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার। অবশেষে স্বভাববিরুদ্ধ ব্যাটিংয়ে ৮৪ বলে ৫৬ রান করে এই হার্ডহিটার যুজবেন্দ্র চাহালের শিকার হন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৫ উইকেটে ৩৫২ রান তোলে ভারত। দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানের ব্যাটে ওপেনিং জুটিতে আসে ১২৭ রান। শেষ পর্যন্ত কুল্টার নাইটের বলে উইকেটকিপার অ্যালেক্স কোরির গ্লাভসে ধরা পড়েন ৭০ বলে ৫৭ রান করা রোহিত। এরপরেই ৯৫ বলে ১৩ বাউন্ডারিতে ক্যারিয়ারের ১৭তম ওয়ানডে সেঞ্চুরি তুলে নেন শিখর ধাওয়ান। ১০৯ বলে ১৬ চারে ১১৭ রান করা ধাওয়ানকে মিচেল স্টার্ক প্যাভিলিয়নে ফেরত পাঠালে ভাঙে ৯৩ রানের দ্বিতীয় উইকেট জুটি।

ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে চার নম্বরে ব্যাট হাতে নেমেই ঝড় তোলেন অল-রাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। ২৭ বলে ৪ চার ৩ ছক্কায় ৪৮ রানের ক্যামিও খেলে প্যাট কামিন্সের বলে অ্যারন ফিঞ্চের তালুবন্দি হন তিনি। ভাঙে ৮১ রানের জুটি। ততক্ষণে ভারতের স্কোর তিনশ ছুঁয়েছে। হাফ সেঞ্চুরি পূরণ করে বিরাট কোহলি এগিয়ে যাচ্ছেন তিন অংকের দিকে। উইকেটে এসে হাত খুলে মারতে থাকেন মহেন্দ্র সিং ধোনি। ১৪ বলে ৩ চার ১ ছক্কায় ২৭ রান করা সাবেক ভারত অধিনায়ককে কট অ্যান্ড বোল্ড করেন স্টইনিস।

কাছে গিয়েও সেঞ্চুরি করতে পারেননি কোহলি। স্টইনিসের বল উড়িয়ে মারতে গিয়ে ৭৭ বলে ৪ চার ২ ছক্কায় ৮২ রান করে শেষ ওভারের পঞ্চম বলে ধরা পড়েন প্যাট কামিন্সের হাতে। নির্ধারিত ৫০ ওভারে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৩৫২ রান। ২ উইকেট নিয়েছেন স্টইনিস; কামিন্স, স্টার্ক আর কুল্টার নাইল ১টি করে উইকেট নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *