লালমনিরহাট-কালমাটি-হারাগাছ এলাকায় তিস্তা নদীর উপর সংযোগ সড়ক সেতু নির্মাণের দাবীতে মানববন্ধন

Slider রংপুর


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাট-কালমাটি-হারাগাছ এলাকায় তিস্তা নদীর উপর সংযোগ সড়ক সেতু নির্মাণের দাবীতে ৯ জুন কালমাটি পাকার মাথা এলাকার নদীর তীরে মানববন্ধন করা হয়।

এতে প্রায় ৫ হাজার নারী, পুরুষ, শিশু, শিক্ষার্থীসহ সর্বস্তরের জনগণ স্বতস্ফূর্তভাবে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এতে এলাকাবাসীর পক্ষে দাবীর যুক্তিকতা তুলে ধরে বক্তব্য রাখেন আসাদুল হাবিব বাদল, রবিউল ইসলাম স্বপন, আব্দুল মান্নান, রাকিবুল আলম, গোলাম রব্বানী, আনন্দ বাজার বণিক সমবায় সমিতির সভাপতি নুরল ইসলাম, মৃনাল কান্তি রায়, আলহাজ্ব রফিকুল ইসলাম প্রমুখ।

বক্তাগণ বলেন, সদর উপজেলার খুনিয়াগাছ, রাজপুর, হারাটী, আদিতমারী উপজেলার ভাদাই, সাপ্টিবাড়ী, সারপুকুর, মহিষখোচা এলাকার জনসাধারণকে লালমনিরহাট হয়ে রংপুর যেতে প্রায় ৭০কিলোমিটার পথ পাড়ি দিতে হয়। এখানে তিস্তা নদীর উপর একটি সড়ক সেতু নির্মিত হলে অত্রাঞ্চলের প্রায় ২ লক্ষাধিক মানুষের রংপুর যেতে মাত্র ১৫ কিলোমিটার সড়ক পথ অতিক্রম করতে হবে।

তাছাড়াও খুনিয়াগাছ, রাজপুর ও মহিষখোচা ইউনিয়নের দুই তৃতীয়াংশ এলাকা নদীর ওপারে অবস্থিত। ফলে সেখানকার জনসাধারণকে লালমনিরহাট জেলা সদরের সাথে যোগাযোগ করতে নদী পথে পাড়ি দিতে প্রায় ৩/৪ ঘন্টা অতিরিক্ত সময় ব্যয় করতে হয়।

সর্বোপরি এই এলাকার মানুষের কৃষিপণ্য বাজারজাতকরণ, শিক্ষা, স্বাস্থ্যসেবাসহ অন্যান্য মৌলিক প্রয়োজনের জন্য রংপুর ও লালমনিরহাট যাতায়াতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।

বক্তারা আরও বলেন, একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট প্রার্থীর পক্ষ থেকে নির্বাচনী প্রচারে তিস্তা নদীর উপর সংযোগ সড়ক সেতু নির্মাণের অঙ্গীকার ব্যক্ত করা হয়।

অত্র এলাকার তিস্তা নদীর উপর সড়ক সেতু নির্মিত হলে নদী শাসন ও বাঁধ নির্মাণের ফলে প্রায় ২ হাজার ৫শ একর আবাদী জমি চাষাবাদে উপযোগী হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *