ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি, ৪৫ কিলোমিটার যানজট

Slider ফুলজান বিবির বাংলা


ঢাকা: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কে প্রায় ৪৫ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। আবার কিছু কিছু এলাকায় তৈরি হয়েছে যানজট। অন্যদিকে সকাল সাড়ে আটটা থেকে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে ভোগান্তিতে পড়েছেন ওই মহাসড়ক দিয়ে চলাচলকারী যাত্রী ও চালকরা।

জানা গেছে, আজ মঙ্গলবার ভোর রাত থেকে সকাল পৌনে ১০টা পর্যন্ত মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব, এলেঙ্গা বাসস্ট্যান্ড, রাবনা বাইপাস, বাঐখোলা, করটিয়া হাটবাইপাস, নাটিয়াপাড়া ও পাকুল্লায় গাড়ির দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। এছাড়া যানজটে আটকা পড়েছে বিভিন্ন অঞ্চলের মানুষ।

হানিফ পরিবহনের চালক নাজমুল মিয়া জানান, মহাসড়কে গাড়ির প্রচুর চাপ। এর ফলে সকাল থেকে মির্জাপুরের পাকুল্লা থেকে টাঙ্গাইলের বাঐখোলা আসতে প্রায় তিন ঘণ্টা সময় লেগেছে। যা অন্য সময় ১০
থেকে ১৫ মিনিট সময় লাগতো।

এদিকে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধের কারণ হিসেবে সেতু সংশ্লিষ্টরা জানিয়েছেন, সিরাজগঞ্জের অংশে যানজটের কারণে সেতুতে টোল আদায় বন্ধ রয়েছে। সেতুর পশ্চিমপাড় স্বাভাবিক হওয়ার পর পুনরায় টোল আদায় শুরু হবে।

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন গণমাধ্যমকে জানান, গাড়ির অতিরিক্ত চাপ থাকায় থেমে থেমে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পার থেকে প্রায় ৪৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। সিরাজগঞ্জ থেকে গাড়ি টানতে না পাড়ায় এ যানজটের সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *