শাহজালালে বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

Slider জাতীয়


ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ জরুরী অবতরণ করেছে। ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজটি উড্ডয়নের পরপরই জরুরি অবতরণ করে।

বিমানের কন্ট্রোলরুম থেকে জানানো হয়, তাদের বিজি ১৪৩৩ ফ্লাইটটি আজ সোমবার সকাল ৮টায় ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হয়। এর পরপরই ‘বার্ড হিট’ এর কারণে আবার শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

তবে বিমানের জনসংযোগ শাখার জিএম শাকিল মেরাজ পাখির বিষয়টি অস্বীকার করেছেন। তিনি দাবি করেন, যান্ত্রিক গোলযোগের কারণে ড্যাশ-৮ কিউ ৪০০ বিমানটি জরুরি অবতরণ করে। ফ্লাই করার পর পাইলট যান্ত্রিক ত্রুটি দেখতে পান। এরপর এয়ারক্রাফটটি জরুরিভাবে অবতরণ করানো হয়। কিছুক্ষণের মধ্যে ওই ফ্লাইট আবার ছেড়ে যায়। কারও কোনো সমস্যা হয়নি বলেও জানান তিনি।

একটি বেসরকারি এয়ারলাইন্সের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিমানের উড়োজাহাজটি জরুরি অবতরণ করার সময় নিয়ম অনুযায়ী রানওয়ে খালি করে ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট কর্মীদের প্রস্তুত রাখা হয়।
ওই সময় ঘণ্টা দেড়েক বিমানবন্দরে ফ্লাইট ওঠা-নামা বন্ধ থাকে। তবে শাকিল মেরাজের দাবি, ওই সময় রানওয়ে বন্ধ থাকার খবর সঠিক নয়। যাত্রীদের কারও কোনো ধরনের সমস্যা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *