পঞ্চগড় ও নওগাঁয় বজ্রপাতে ৪জন নিহত

Slider জাতীয়


ঢাকা: নওগাঁয় বজ্রপাতের ঘটনায় শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। আজ রোববার সকালে জেলার পোরশা, সাপাহার ও মহাদেবপুর উপজেলায় পৃথক তিন বজ্রপাতে ওই তিনজনের মৃত্যু হয়।

নিহত ব্যক্তিরা হলেন জেলার পোরশা উপজেলার শিশা শিংগাহার গ্রামের আব্বাস আলী (৫৫), মহাদেবপুর উপজেলার বাখরাবাদ গ্রামের সাইফুল হোসেনের ছেলে নাদির হোসেন (১০) ও চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ডুলডুলি গ্রামের মোহাম্মদ আলী (৫০)।

আজ সকাল নয়টার দিকে আব্বাস আলী বাড়ির পাশে মাঠে গরু চরাতে নিয়ে যান। এ সময় বজ্রপাতের ঘটনা ঘটলে তিনি ঘটনাস্থলেই মারা যান। পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে সকাল থেকে সাপাহার উপজেলার কলমুডাংগা বিলে অন্য শ্রমিকদের সঙ্গে মাঠে ধান কাটছিলেন মোহাম্মদ আলী। সকাল সাড়ে নয়টার দিকে বজ্রপাতের ঘটনায় তিনি গুরুত্বর আহত হন। তাঁকে উদ্ধার করে দ্রুত পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ্ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, মহাদেবপুর উপজেলার বাখরাবাদ গ্রামের সাইফুল ইসলামের ছেলে নাদির হোসেন সকালে বাড়ির বারান্দায় বসেছিল। সকাল নয়টার দিকে বজ্রপাতের ঘটনায় সেখানেই তার মৃত্যু হয়।

এদিকে পঞ্চগড়ে বজ্রপাতে আশরাফুল ইসলাম (৩৫) নামের এক কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুই কৃষি শ্রমিক। রোববার সকাল ৮টার দিকে পঞ্চগড় সদর উপজেলার কামাত-কাজলদিঘী ইউনিয়নের ফকিরপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত আশরাফুল ইসলাম ওই ইউনিয়নের গোয়ালপাড়া এলাকার আবুল হোসেন ওরফে বিশারুর ছেলে। আহত অপর দুজন হলেন ওই এলাকার জামাল উদ্দিনের ছেলে আরিফুজ্জামান (২৮) ও ময়জদ্দীনের ছেলে মোবারক হোসেন (৩৬)।

স্থানীয় লোকজনের বরাত দিয়ে কামাত-কাজলদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহার হোসেন বলেন, আজ রোববার সকালে আশরাফুল ইসলাম সহ সাত/আটজন শ্রমিক ফকিরপাড়া এলাকায় স্থানীয় এক কৃষকের ধান কাটতে যান। এ সময় হঠাৎ আকাশ মেঘাচ্ছন্ন হলে ভাঁড়ে করে ধানের আঁটি নিয়ে ওই কৃষকের বাড়িতে ফিরছিলেন তারা। ফেরার পথে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে ওই তিন শ্রমিক গুরুতর আহত হন।

পরে অন্যান্য শ্রমিকদের চিৎকারে স্থানীয় লোকজন এসে গুরুতর আহত তিন শ্রমিককে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক আশরাফুল ইসলামকে মৃত ঘোষণা করেন।

আহতদের মধ্যে মোবারক হোসেন হাসপাতালে চিকিৎসাধীন। অপরদিকে আরিফুজ্জামান প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *