৯৭ বলেই লঙ্কা বধ

Slider খেলা

ডেস্ক: পাত্তাই পেল না শ্রীলঙ্কা। দশ উইকেটের বড় জয়ে আত্মবিশ্বাসী শুরু নিউজিল্যান্ডের। ১৩৭ রানের লক্ষ্য। কোনো উইকেট না হারিয়ে মাত্র ১৬ ওভার ১ বলে জয় তুলে নেয় কিউইরা। এই ছোট লক্ষ্য খুব সহজেই পাড়ি দেয় দুই ওপেনার কলিন মুনরো ও মার্টিন গাপটিলের অনবদ্য অর্ধশতকে। গাপটিল ৭৩ ও মুনরো ৫৮ রানে থাকেন অপরাজিত।

এর আগে প্রথম ইনিংসে কিউই বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি লঙ্কানরা। বিশ^কাপের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে মাত্র ১৩৬ রানে গুড়িয়ে যায় তারা।
মাত্র ২৯ ওভার ২ বলে। শুরু থেকেই ধুকতে থাকা লঙ্কানদের এগিয়ে নিতে থাকেন অধিনায়ক দিমুথ করুনারতেœ। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫২ রানে। এছাড়া দুই অঙ্কের দেখা পান কুশল পেরেরা ২৯ ও থিসারা পেরেরা ২৭। কিউইয়িদের পক্ষে তিনটি করে উইকেট পকেটে পুরেন ম্যাট হেনরি ও লুকি ফার্গুসন। ১টি করে উইকেট পান ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, জিমি নিশাম ও মিচেল স্যান্টনার।

এর আগে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। ম্যাচের শুরুতেই কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে দাপট দেখান কিউই বোলাররা। সেই দাপটে লন্ড ভন্ড লঙ্কান ইনিংস।

সাম্প্রতিক সময়ের ধারাবাহিকতার দিক দিয়েও নিউজিল্যান্ড এগিয়ে। বিশ্বকাপে এখন পর্যন্ত ছয়বার সেমিফাইনাল খেলেছে দলটি। তবে গেল বিশ্বকাপে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালেও খেলে ব্ল্যাক কিউইরা। তবে অস্ট্রেলিয়ার কাছে হেরে বিশ্বকাপ ট্রফি হাতছাড়া হয় তাদের।

অন্যদিকে শ্রীলঙ্কার সময়টা খুব একটা ভালো যাচ্ছে না। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ তিন ওয়ানডেতে হেরেছে তারা। আবার চলতি বছর মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে লঙ্কানরা। তবে দলে রয়েছেন থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলা ম্যাথিউজের মতো ক্রিকেটার। তাই প্রথম ম্যাচে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত শ্রীলঙ্কা।

নিউজিল্যান্ড স্কোয়াড:
কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), কলিন মুনরো, টম ব্লান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, ইশ সোধি, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

শ্রীলঙ্কা স্কোয়াড:
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, আভিস্কা ফার্নান্দো, জীবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জেফরি ভ্যান্ডারসে, নুয়ান প্রদীপ, সুরঙ্গা লাকমল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *