শিন শিন জাপান হসপিটালে এ বিনামূল্যে চিকিৎসা

Slider বাংলার সুখবর


মোঃ আবু বক্কর সিদ্দিক সুমন, উত্তরা প্রতিনিধিঃ উত্তরার শিন-শিন জাপান হসপিটালে এ প্রতি শুক্রবার গরীবরোগিদের মাঝে বিনামুল্যে চিকিৎসা সেবা দিয়ে থাকে কর্তৃপক্ষ। গত ৫ বছর যাবৎ এ সেবা দিয়ে যাচ্ছে হাসপাতালটি। বিনা মূল্যের এ চিকিৎসা সেবায় বিশেষজ্ঞ চিকিৎসকরাও অংশ নিয়ে থাকেন। হাসপাতাল কতৃপক্ষ জানায়, বিনা মূল্যে চিকিৎসার পাশাপাশি এ পর্যন্ত কয়েক হাজার শিশু কিশোরদের বিনা মুল্যে ঠোট ও তালু কাটা অপারেশন করিয়েছে এই প্রতিষ্ঠানটি।

২০১৫ সালের শেষের দিকে আরম্ভ করা এই কার্যক্রমে অংশ নিয়েছেন দেশ বিদেশের শতাধিক বিশেষজ্ঞ চিকিৎসক। দেশের যে কোন নাগরিক প্রতি শুক্রবার উত্তরা ১১ নং সেক্টরের গরিব-ই নেওয়াজ এভিনিউ সড়কে অবস্থিত সিমেক্স গ্রুপের শিন শিন জাপান হাসপাতালে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত পান বিনামুল্যে বিশেষজ্ঞ ডাক্তারের ব্যবস্থাপত্র। এছাড়াও ঠোটকাটা,তালুকাটা ও এসিড দগ্ধ রোগীদের ভর্তি থেকে শুরু করে ঔষধসহ সম্পুর্ণ বিনা খরচে চিকিৎসা দিয়ে থাকে ‘স্মাইল ট্রেইন্ড ক্লেব লিপ’ ইউএসএ নামক একটি প্রতিষ্ঠানের সহায়তায়। গরীব রোগিদের জন্য এ সুযোগের আয়োজন করেছে শিন-শিন জাপান হাসপাতাল লিঃ কতৃপক্ষ।

বিনামুল্যে চিকিৎসা সেবা কার্যক্রমের কো অডিনেটর ও শিন-শিন জাপান হাসপাতালের সহকারি মহা ব্যবস্থাপক মো. মুজিবুর রহমান আকন্দ প্রতিবেদককে বলেন, গত ৫ বছর যাবৎ আমরা স্বফলতার সাথে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আসা কয়েক হাজার অসহায় রোগীকে বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে বিনা মুল্যে চিকিৎসা সেবা দিতে সক্ষম হয়েছি। এছাড়াও স্মাইল ট্রেইন্ড ক্লেব লিপ (ইউএসএ) এবং সিমেক্স গ্রুপের সেবা মুলক প্রতিষ্ঠান শিন-শিন জাপান হাসপাতানের যৌথ উদ্যেগে বিনা মুল্যে ঠোট ও তালু কাটা রোগী এবং এসিড দগ্ধ যে কোন মানুষের ভর্তি থেকে শুরু করে প্লাষ্টিক সার্জারি অপারেশনসহ পরবর্তী সকল ঔষধ এখান থেকে আমরা বিনা মুল্যে দিয়ে থাকি। জরুরী প্রয়োজনে ২৪ ঘন্টা রোগীরা আমাদের এই নাম্বারগুলোতে ফোন করতে পারেন। ০২-৫৮৯৫৩৪২৯ অথবা ০১৯২৯৪৭৮৫৬

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *