বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনীতে জয়া আহসান

Slider বাংলার সুখবর

ঢাকা: বিমানযাত্রার ছবি ফেসবুকে ছড়ালেও ইংল্যান্ডে কেন যাচ্ছেন, তা নিয়ে তখনো মুখ খোলেননি জয়া আহসান। শুধু বলেছেন, বিশেষ কাজে যাচ্ছেন। ২৪ ঘণ্টা পর জানা গেল, সেই বিশেষ কাজ কী। লন্ডনে বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন দেশের জনপ্রিয় এই অভিনয়শিল্পী। তাঁর সঙ্গে ছিলেন ক্রিকেটার আবদুর রাজ্জাকও।

বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে জয়া আহসানের এমন উপস্থিতি ছিল বাড়তি চমক। বিশ্বকাপ শুরুর আগের দিন লন্ডনের বাকিংহাম প্যালেসের সামনের সড়ক ‘দ্য মলে’ অনুষ্ঠানটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ১০টায়। আর সেখানে হঠাৎ জয়া আহসানকে দেখে রীতিমতো নড়েচড়ে বসেন তাঁর ভক্ত-অনুরাগীরা।

ইংল্যান্ড থেকে জয়া আহসান প্রথম আলোকে বলেন, ‘উদ্বোধনী অনুষ্ঠানে আইসিসি বাংলাদেশ থেকে আমাকে আমন্ত্রণ জানায়। এবার বিশ্বকাপ ক্রিকেটে অংশ নেওয়া সব কটি দেশ থেকে একজন স্পোর্টস ব্যক্তিত্ব আর খেলার বাইরের একজনকে আমন্ত্রণ জানানো হয়। দেশের শুভেচ্ছাদূত হয়ে এমন একটি আসরে অংশগ্রহণ করাটা নিঃসন্দেহে ভীষণ আনন্দের। সেলিব্রিটি ক্রিকেট খেলার অংশটুকু তো ছিল ভীষণ মজার।’

আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের ১২তম আসর। প্রথম দিনের খেলায় অংশগ্রহণ করবে স্বাগতিক ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকা। বিশ্বের ১০টি দেশের অংশগ্রহণে প্রায় দেড় মাসব্যাপী অনুষ্ঠিত হবে ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই লড়াই।

২২ গজের লড়াই শুরুর আগে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে আইসিসি। এখানে বিশ্বকাপ ক্রিকেটে অংশগ্রহণকারী দেশগুলো থেকে দুজন করে প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়। তবে কোন দেশ থেকে কে প্রতিনিধি হয়ে আসছেন, বিষয়টি আগে থেকে কাউকে টের পেতে দেয়নি আইসিসি। তাই মূল অনুষ্ঠান শুরু হওয়ার আগ পর্যন্ত জয়া মুখে কুলুপ এঁটে ছিলেন। বাংলাদেশের দর্শকেরাও উদ্বোধনী অনুষ্ঠানে জয়া আহসানের উপস্থিতিতে চমকে যান!

বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানে নাচ-গানের পাশাপাশি বাড়তি আকর্ষণ হিসেবে এবার যোগ হয় ১০ দলের প্রতিনিধি হয়ে আসা অতিথিদের নিয়ে ‘স্ট্রিট ক্রিকেট’।

৬০ সেকেন্ডের ক্রিকেট চ্যালেঞ্জে দেশের জার্সিতে বাংলাদেশের দুই প্রতিনিধি মিলে করেন মাত্র ২২ রান, এই খেলায় জয়া আহসান কোনো রান করতে পারেননি। উদ্বোধনী অনুষ্ঠানের পরই জয়া আহসান তাঁর ফেসবুকে বিভিন্ন দেশ থেকে আসা তারকা প্রতিনিধিদের সঙ্গে কিছু ছবি আপলোড করেন। এর মধ্যে তাঁকে দেখা যায় স্যার ভিভ রিচার্ডস, ব্রেট লি, বলিউড তারকা ফারহান আখতার আর পাকিস্তানের মালালা ইউসুফজাইর সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *