গাজীপুরে আজ কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার ও দুটি ব্রিজ খুলে দেয়া হচ্ছে

Slider ফুলজান বিবির বাংলা

গাজীপুর: গাজীপুর মহানগরীর কোনাবাড়ি ও কালিয়াকৈর উপজেলার চন্দ্রা মোড়ে নবনির্মিত দুটি ফ্লাইওভার যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হচ্ছে আজ । একই সময় প্রধানমন্ত্রী মহাসড়কের কড্ডা ও বাইমাইল এলাকায় দুটি ব্রিজও উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফ্লাইওভার দুটি উদ্বোধন করবেন বলে জানান সড়ক ও জনপথ অধিদফতরের নির্বাহী প্রকৌশলী ও সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক) প্রজেক্টের এক নম্বর প্যাকেজের প্রকল্প ব্যবস্থাপক মো. হাফিজুর রহমান।

প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান কেয়ারইয়ং-স্পেক্ট্রা’র উপ ব্যবস্থাপক সাখাওয়াৎ হোসেন বিশ্বাস জানান, এরই মধ্যে চন্দ্রা ফ্লাইওভারের কাজ শেষ হয়েছে। প্রধানমন্ত্রী উদ্বোধনের পর এটি যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হবে।

তিনি আরো জানান, জয়দেবপুর ভোগড়া বাইপাস মোড় থেকে কালিয়াকৈর বাইপাস মোড় পর্যন্ত প্রায় ১৯ কিলোমিটার মহাসড়ক ফোর লেনে উন্নীতকরণ, ব্রিজ ও ফ্লাইওভার নির্মাণ কাজ শেষ করার নির্ধারিত তিন বছর সময় গত ডিসেম্বরে শেষ হয়েছে। কিন্তু নির্ধারিত সময়ে প্রকল্পের কাজ শেষ না হওয়ায় আগামী ডিসেম্বরের মধ্যে এ অংশের কাজ সমাপ্ত করার সময়সীমা নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে দুটি ফ্লাইওভার ছাড়া কড্ডা ও বাইমাইল এলাকায় ব্রিজ দুটি নির্মাণ কাজও সমাপ্ত হয়েছে। তবে মহাসড়ক চার লেনে উন্নীত করণ ও সংস্কার কাজ চলমান রয়েছে। প্রধানমন্ত্রীর এ উদ্বোধনের মধ্য দিয়ে এ মহাসড়ক দিয়ে যাতায়তকারী হাজার হাজার যাত্রীদের দীর্ঘ দিনের দুর্ভোগ লাঘব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *