নেত্রকোনায় ধান-চাল ক্রয়ে অনিয়মের অভিযোগ

Slider গ্রাম বাংলা

নেত্রকোনায় ধান ও চাল ক্রয়ের নামে চরম অনিয়ম ও কৃষক সংগঠনের প্রতিনিধিবিহীন সিন্ডিকেট দ্বারা তা ক্রয় হচ্ছে মর্মে খাদ্য মন্ত্রণালয় বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে। নেত্রকোনা জেলা প্রশাসকের মাধ্যমে অভিযোগ প্রদান করেন জেলা কৃষক লীগের সভাপতি কেশব রঞ্জন সরকার। গত ১৫ মে তিনি এ অভিযোগটি দেন।

অভিযোগে বলা হয়, জেলায় অতীতের ন্যায় খাদ্য নিয়ন্ত্রকের অসাধু কর্মকতার যোগসাজশে একটি দুর্নীতিবাজ সিন্ডিকেট চাল মালিক সমিতির কতিপয় লোক কৃষক সংগঠনের নামে ভুয়া প্রতিনিধি বানিয়ে ক্রয় কমিটিতে সদস্য করেছে।

এছাড়া কৃষক সংগঠনের প্রতিনিধিবিহীন ভুয়া চাল মিল তালিকা প্রস্তুত করেছে। এতে করে কৃষকরা চরমভাবে ক্ষত্রিগ্রস্থ হচ্ছে। সরকারের ভাবমূর্তি খুন্ন হচ্ছে।
বিগত পাঁচ বছর অভিযোগ করা সত্বেও জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় থেকে কোনো তালিকা প্রকাশ করা হয়নি।
এ জেলায় এবার ৩৯ হাজার মেট্রিক টন সিদ্ধ চাল, ১৬ হাজার মেট্রিক টন আতব চাল ও ৫ হাজার মেট্রিক টন ধান ক্রয়ের পরিপত্র পাওয়ার সাথে সাথেই অসাধু মহলটি দুর্নীতির পথ বেছে নেয়। লিস্ট ধরে ধরে সরেজমিন তদন্ত করলেই সত্যতা বেরিয়ে আসবে বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

সেই সাথে তিনি অভিযোগে আরো জানান, সম্প্রতি সদরের তালিকার দ্বন্দ্বে দুই পক্ষের মারমুখি অবস্থানসহ হাতাহাতির ঘটনাও ঘটেছে। এতে করে ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে সরকারেরই। অভিযোগকারী এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *