রাজধানীতে ঝড়ের তাণ্ডবে নিহত ১

Slider জাতীয়


ঢাকা: রাজধানীতে কালবৈশাখী ঝড়ে গুলিস্থানের বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে একটি অস্থায়ী প্যান্ডেল ভেঙে শফিকুল ইসলাম (৩৫) নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় প্রায় ২০ জন আহত হয়েছেন।

সন্ধ্যায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল জোনের সহকারী পুলিশ কমিশনার মিশু বিশ্বাস। তিনি জানান, হঠাৎ করে রাজধানীতে দমকা হাওয়ার কারণে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ পাশের প্যান্ডেল ভেঙে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতবস্থায় ২৫ জনকে উদ্ধার করে। গুরতর আহতদেরকে ঢামেকে পাঠানো হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, গুরতর আহতদের ঢামেকে আনা হয়েছে। এদের মধ্যে একজন নিহত হয়েছেন। বাকিদের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে।
এর আগে সন্ধ্যায় হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হয়। ঝড়ের গতিবেগ ছিল ৭০ থেকে ৮০ কিলোমিটার। একই সঙ্গে ছিল ভারী বৃষ্টিপাত । গত তিন দিনের তীব্র দাবদাহের অপেক্ষার অবসান ঘটিয়ে রাজধানীতে এ ঝড় বৃষ্টি শুরু হয়। এরপর ধীরে ধীরে ভারী বৃষ্টি শুরু হতে থাকে। এতে করে রাজধানীর তাপমাত্রাও অনেক কমে যায়। ঝড়ের প্রভাবে বিভিন্ন স্থানে গাছপালা ভেঙে পড়েছে বলে খবর পাওয়া গেছে। তবে এখনো ক্ষয়ক্ষতির খবর জানা যায়নি। এর আগে সকালে রাজধানীতে রোদের তাপ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের ফাঁকে ফাঁকে মেঘও চোখে পড়ে। ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বয়ে যাওয়া বাতাস কোনো কোনো সময় ২০ থেকে ২৫ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *