মোজাহিদ ৫ দিনের রিমান্ডে

Slider বাংলার আদালত

গাজীপুর: প্রধানমন্ত্রীর লন্ডন সফর নিয়ে কটুক্তি করে ফেইসবুকে পোষ্ট দেয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় সাংবাদিক মোজাহিদকে ৫ দিনের পুলিশ রিমান্ড দিয়েছে আদালত। মোজাহিদ ঢাকা থেকে প্রকাশিত দৈনিক প্রথমভোর পত্রিকার গাজীপুর প্রতিনিধি। ১১ মে শ্রীপুর থাান পুলিশ তাকে আটক করে ডিজিটাল আইনে একটি মামলায় আসামী করে আদালতে পাঠায়। মামলার বাদী শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি।

আজ মঙ্গলবার গাজীপুর আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

গত রোববার গাজীপুরের অতিরিক্ত মূখ্য বিচারিক হাকিমের আদালতে মোজাহিদকে হাজির করা করে ৭দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত আজ রিমান্ড শুনানীর দিন ঠিক করে তাকে কারাগারে পাঠায়। এর আগের দিন শনিবার শ্রীপুর থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

জেলার শ্রীপুর থানায় প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে সামাজিক যোগাযেোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়ার অভিযোগে দায়েরকৃত ডিজিটাল আইনের মামলায় গ্রফতার সাংবাদিক মোজাহিদকে পুলিশ ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করে। আদালত মঙ্গলবার রিমান্ড শুনানীর দিন ঠিক করে আসামীকে কারাগারে পাঠিয়েছিল।

গ্রেপ্তার মো.মোজাহিদ উপজেলার তেলহাটি ইউনিয়নের গোদারচালা গ্রামের মো.জজ মিয়ার ছেলে।

গত শনিবার (১১ মে) দুপুরে উপজেলার জৈনাবাজার এলাকা থেকে তাকে আটক করে শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান।
তিনি জানান, শ্রীপুর উপজলো ছাত্রলীগরে সভাপতি জাকিরুল হাসান জিকু প্রধানমন্ত্রীকে নিয়ে বিরূপ মন্তব্য ও অপপ্রচার চালানোর অভিযোগে মোজাহিদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদুল ইসলাম জানান, সামাজকি যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর নামে মিথ্যা প্রচারণার অভিযোগে তাকে আটক করা হয়। এ ঘটনায় প্রাথমিক সত্যতা পেয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (২)/ ৩২ (২) ধারায় মামলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *