টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মানবপাচারকারী রোহিঙ্গা নিহত

Slider জাতীয়

টেকনাফ (কক্সবাজার): কক্সবাজার টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এবার দুই মানবপাচারকারী রোহিঙ্গা নিহত হয়েছেন। আজ মঙ্গলবার ভোররাতে বঙ্গোপসাগরের লাগোয়া শামলাপুর মেরিনড্রাইভ এলাকায় বন্দুকযুদ্ধে এ ঘটনা ঘটে। এসময় ৪ পুলিশ সদস্য আহত হয়েছে।

নিহত রোহিঙ্গারা হলেন শামলাপুর ২৩ নং রোহিংগা ক্যাম্পের আব্দুর রহিমের ছেলে আজিম উল্লাহ (২০) ও উখিয়ার জামতলী ১৫ নং রোহিংগা কাম্পের মৃত রহিম আলীর ছেলে আব্দুস সালাম (৫২)। প্রাথমিকভাবে নিহত দু’জনই মানবপাচারকারী চক্রের সদস্য বলে জানা গেছে। তাদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন, এএসআই জহিরুল ইসলাম, কনস্টেবল মোবারক হোসেন, খাইরুল ও মানিক মিয়া।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে কতিপয় দালাল রোহিঙ্গাদের পাচারের উদ্দেশ্যে জড়ো করছে। এসময় টেকনাফ থানা পুলিশের একটি দল তাৎক্ষনিক অভিযান পরিচালনা করে। পুলিশের উপস্থিতি টের পাচারকারীরা পুলিশের উপর গুলিবর্ষন করতে থাকে। এক পর্যায়ে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। কিছুক্ষণ পরে আক্রমণকারীরা পিছু হঁটলে ঘটনাস্থল থেকে দুই জনকে গুলিবিদ্ধ অবস্থায় দুইটি আগ্নেয়াস্ত্র ও গুলাবারুদ উদ্ধার করেন। আহতদের হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে যাচাইবাছাই করে চিহ্নিত করা হয়। তারা রোহিঙ্গা, দীর্ঘদিন ধরে মানব পাচারে জড়িত রয়েছে বলেও ওসি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *