গণধর্ষণের পর নার্স হত্যা প্রতিবাদে উত্তাল কটিয়াদী

Slider নারী ও শিশু বাংলার মুখোমুখি

কটিয়াদী(কিশোরগঞ্জ):কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বর্ণলতা পরিবহণে সেবিকা শাহিনুর আক্তার তানিয়া বাড়ি ফেরার পথে চলন্তবাসে গণধর্ষণের পর হত্যার প্রতিবাদে নয় দফা দাবি নিয়ে কটিয়াদী রক্তদান সমিতির আয়োজনে শুক্রবার কটিয়াদী বাসস্ট্যান্ডে সকাল ১০টা থেকে ১১টা এক ঘন্টা ব্যাপী এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রক্তদান সমিতির সমন্বয়ক বদরুল আলম নাঈমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. শাহ আজিজুল হক পিপি, কটিয়াদী উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, জেলা সিপিবির সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, ট্রেড ইউনিয়নের জেলা সাধারণ সম্পাদক আব্দুর রহমান রুমী, উপজেলা আওয়ামীলীগ নেতা ডা.মোস্তাকুর রহমান, উপজেলা আওয়ামীলীগ নেত্রী তানিয়া সুলতানা হ্যাপী, অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীর, প্রধান শিক্ষক নজরুল ইসলাম ফকির, সাংবাদিক রফিকুল হায়দার টিটু, সারোয়ার হোসেন শাহীন, শিক্ষক মাহাবুবুর রহমান, নিহত তানিয়ার ভাই কফিল উদ্দিন সুমন, ছাত্রলীগ নেতা এনামুল হক বাবু প্রমুখ।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অংশ গ্রহণ করেন, কটিয়াদী রক্তদান সমিতি, সচেতন নারী সমাজ, সেবিকা ঐক্য পরিষদ, রেনেসাঁ ডায়াগনষ্টিক সেন্টার, কুমরী অগ্নিবীনা যুব সংঘ, উপজেলা কমিউনিস্ট পার্টি, যুগান্তর স্বজন সমাবেশ, সমকাল সুহৃদ সমাবেশ, প্রথম আলো বন্ধুসভা, উপজেলা ছাত্রলীগ, কটিয়াদী প্রবাহ, নাগরিক কমিটি, সবুজ বাংলা যুব সংঘ, উপজেলা ছাত্রদল। বক্তারা এ নারকীয় হত্যাকান্ডের সাথে জড়িত প্রকৃত আসামীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিসহ নয় দফা দাবী জানান। ঘাতকদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে আগামী সোমবার উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান ও নাগরিক কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ সময় ভৈবর-কিশোরগঞ্জ আঞ্চলিক মহা সড়কটি এক ঘন্টা যানচলাচল বন্ধ থাকে।

কটিয়াদী দরগাহ জামে মসজিদে জুম্মার নামাজের পর এ বর্বর ঘটনায় প্রকৃত অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়ে শোক সন্তপ্ত পরিবারের জন্য বিশেষ দোয়া করা হয়। এবং প্রশাসন যেন সততা নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে প্রকৃত আসামীদের আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হয় সেই আহবান জানান।

উল্লেখ্য প্রথম রোজার দিন ঢাকা থেকে স্বর্ণলতা বাসে বাড়ি আসার পথে রাত আটটার সময় বাজিতপুর উপজেলার পিরিজপুর জামতলী এলাকায় গণধর্ষণের পর শাহিনুর আক্তার তানিয়াকে হত্যা করা হয়। তানিয়া কটিয়াদী উপজেলার লোহাজুরী ইউনিয়নের বাহেরচর গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *