রাজীব গান্ধি সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে বিপাকে মোদি

Slider বিচিত্র

ভারতের লোকসভা নির্বাচনের ৬ষ্ঠ দফার ভোট অনুষ্ঠিত হবে আগামী ১২ মে। রাজনৈতিক নেতারা নির্বাচনী প্রচারণার পাশাপাশি একে অপরে কর্মকাণ্ড নিয়ে আক্রমণ করে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় এবার রাজীব গান্ধি সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়তে হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

বুধবার দিল্লির রামলিলার একটি জনসভায় নির্বাচনী প্রচারণায় যান মোদি।

ওই সভাতে তিনি দাবি করেন, রাজীব গান্ধি ও তার পরিবার নৌবাহিনীর যুদ্ধজাহাজ আইএনএস বিরাটে করে বেড়াতে যেত। আইএনএস বিরাট নাকি রাজীব গান্ধির পরিবারের কাছে ‘পার্সোনাল ট্যাক্সি’ ছিল।
প্রসঙ্গত, ১৯৮৭ সালে ১০ দিনের জন্য গান্ধি পরিবার লাক্ষাদ্বীপ ভ্রমণে গিয়েছিলেন।

সেই সময়ই নাকি এই আইএনএস বিরাটে করেই রাজীব গান্ধি তার পরিবারের সঙ্গে ভ্রমণ করেন। এই বিষয়টি নিয়েই গান্ধি পরিবারের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন মোদি।
তিনি বলেন, সমুদ্রে আন্তর্জাতিক সীমানায় নজরদারি চালায় এ ধরণের যুদ্ধজাহাজ। সেক্ষেত্রে পার্সোনাল ট্যাক্সি হিসেবে আইএনএস বিরাটকে ব্যবহার করা একেবারেই অনুচিত।

মোদির এমন বিতর্কিত মন্তব্যের তীব্র বিরোধিতা করে কর্ণাটকের বিজেপি নেতা শ্রীনিবাস প্রসাদ বলেন, দুর্নীতির অপবাদ তার গায়ে কোনদিন একটা আচড় কাটেনি। সেক্ষেত্রে এ ধরণের মিথ্যা অভিযোগ কেউই বিশ্বাস করবেন না। এমনকী আমিও বিশ্বাস করতে পারছি না ৷ আমরা প্রধানমন্ত্রীকে সম্মান করি ঠিকই। কিন্তু রাজীব গান্ধির বিরুদ্ধে এমনন অভিযোগ আনা খুবই অন্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *