৮ দিনে ধর্ষণের শিকার ৪১ শিশু—-মানুষের জন্য ফাউন্ডেশন

Slider নারী ও শিশু সারাদেশ


ঢাকা: চলতি মাসে প্রথম আট দিনে সারা দেশে ৪১ শিশু ধর্ষণ ও ৩ শিশু ধর্ষণ চেষ্টার শিকার হয়েছে । শিশু ধর্ষণের ঘটনা বৃদ্ধি পাওয়ায় মানুষের জন্য ফাউন্ডেশন গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

মানুষের জন্য ফাউন্ডেশন এই হিসাব দিয়েছে।

আজ বৃহস্পতিবার মানুষের জন্য ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছরের মে মাসের ১ থেকে ৮ তারিখ পর্যন্ত ছয়টি জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে দেখেছে ৩৭টি মেয়ে শিশু এবং ৪টি ছেলে শিশু ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষণের চেষ্টা চালানো হয়েছিল ৩ জনের ওপর । ধর্ষণের শিকার হয়ে মারা গেছে ৩টি মেয়ে শিশু । আহত হয়েছে ৪১ শিশু।

দেশে শিশু ধর্ষণের ঘটনা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে মানুষের জন্য ফাউন্ডেশন গভীর উদ্বেগ প্রকাশ করেছে। তারা শিশুদের প্রতি চলমান সহিংসতা ও নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। তারা বলছে, বিচারহীনতার কারণে নারী ও শিশু নির্যাতনের ঘটনা অসহনীয় অবস্থায় উপনীত হয়েছে। শিশু ধর্ষণের ঘটনায় শিশুর শারীরিক, মানসিক ও সামাজিক জীবনে স্বল্প ও দীর্ঘমেয়াদি নেতিবাচক প্রভাব পড়ে।

সংবাদ বিজ্ঞপ্তিতে কিশোরগঞ্জের কটিয়াদী থেকে বাজিতপুরের পিরিজপুর বাসস্ট্যান্ড যাওয়ার পথে যাত্রীবাহী বাসে শাহিনুর আক্তারকে ধর্ষণের পর হত্যা করা হয়। এ ঘটনায় মানুষের জন্য ফাউন্ডেশন শোক ও উৎকণ্ঠা প্রকাশ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *