আহত যাত্রীদের আনতে বিমানের বিশেষ ফ্লাইট

Slider টপ নিউজ

মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরে দুর্ঘটনার কবলে পড়া আহত যাত্রীদের ফেরত আনতে ইয়াঙ্গুন যাচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট।

বুধবার রাত ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চিফ অফ ফ্লাইট সেফটি ক্যাপ্টেন সোয়েব চৌধুরীর নেতৃত্বে একটি দল মিয়ানমারে যাওয়ার কথা রয়েছে। বিশেষ এই ফ্লাইটটি নিয়ে যাবেন ক্যাপ্টেন আনিস।

বিশেষ ফ্লাইট ড্যাশ-৮ কিউট-৪০০ উড়োজাহাজে ৩২ জন যাত্রী ফিরবেন।

এদের মধ্যে ফিরতি ফ্লাইটের যাত্রী ও কয়েকজন আহত যাত্রী রয়েছেন।
এর আগে বুধবার সন্ধ্যা ৬টা ২২ মিনিটে বিমানের ড্যাশ-৮ উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা থেকে ইয়াঙ্গুনগামী ড্যাশ-৮ উড়োজাহাজের একটি ফ্লাইট (বিজি ০৬০) বিকাল ৩টা ৪৫ মিনিটে ঢাকা ত্যাগ করে।

বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে ইয়াঙ্গুনে অবতরণের সময় বৈরী আবহাওয়ার কবলে পড়ে বিমানটি। এসময় রানওয়ে থেকে ছিটকে পড়ে বিমান। বিমানে একজন শিশুসহ ২৯ জন আরোহী, দুইজন পাইলট ও দুইজন কেবিন ক্রু ছিলেন। এতে যাত্রীদের অনেকেই সামান্য আহত হন। তাদের ইয়াঙ্গুনের নর্থ ওকলাপা হসপিটালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ”
বিমান সূত্র জানায়, দুর্ঘটনার পর মিয়ানমারে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা হাসপাতালে গিয়ে আহতদের খোঁজ-খবর নেন। তবে গুরুতর আহত কেউ নেন। ড্যাশ-৮ উড়োজাহাজটি ৭৪ জন আরোহী বহনে সক্ষম।

বাংলাদেশ বিমানের একজন কর্মকর্তা জানান, বিমানটিতে পাইলট ও কেবিন ক্রুসহ মোট ৩৩ জন আরোহী ছিলেন। এদের মধ্যে ২০ জন আহত হয়েছেন। আহতদের ইয়াঙ্গুনের নর্থ ওকলাপা হসপিটালে ভর্তি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *