তাপমাত্রা আবার বাড়বে

Slider বাংলার মুখোমুখি


ঢাকা: ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে গত দুই-তিন দিন সারা দেশে তাপমাত্রা কিছুটা কমে গিয়েছিল। বৃষ্টিতে গরমের তীব্রতা কমে এসেছিল। ওই সময় তাপমাত্রা এক লাফে ৭ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস কমে যায়। তবে আজ রোববার থেকে আগামী কয়েক দিন ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গত শুক্রবার সকালে ফণী ভারতের ওডিশায় আঘাত হানে। গতকাল শনিবার তা বাংলাদেশের ওপর দিয়ে বয়ে যায়। ফণী উত্তর-পূর্ব ভারতে গিয়ে দুর্বল হয়ে পড়ে। ফণী চলে যাওয়ার পর তাপমাত্রা আবার বাড়তে শুরু করেছে। আগামী কয়েক দিন তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ সকালে ঢাকা বিভাগের পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। সেই সঙ্গে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। তবে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, বৃষ্টির আপাতত তেমন কোনো সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও অল্প সময়ের জন্য বৃষ্টি হতে পারে। সিলেট ও ময়মনসিংহ জেলায় তুলনামূলক বেশি বৃষ্টি হতে পারে। আরও সাত দিন বৃষ্টির প্রবণতা কম থাকবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *