শ্রীপুরে বিশ্ব মুক্ত গনমাধ্যম দিবসে গুণীজন সম্মাননা প্রদান করেছে আজকের বিজনেস বাংলাদেশ

Slider বিনোদন ও মিডিয়া


শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুর উপজেলায় বিশ্ব মুক্ত গনমাধ্যম দিবস উপলক্ষে গুণীজন সম্মাননা দিয়েছে আজকের বিজনেস বাংলাদেশ।

শুক্রবার ৩ মে বিকাল ৫টায় উপজেলার জেলা ডাকবাংলো বিশ্ব মুক্ত গনমাধ্যম দিবসের আলোচনা ও গুণীজন সম্মাননা স্মারক প্রদান করা হয়। চারটি ক্যাটাগরিতে এ সম্মাননা স্মারক প্রদান করা হয়।বিজনেস বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি মহিদুল আলম চঞ্চল এবং তানভীর আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানটি উদ্ভোধন করেন শ্রীপুর পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়েরর সাবেক প্রধান শিক্ষক ও কেন্দ্রীয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযুদ্ধা মোঃ দেলোয়ার হোসেন মিয়া।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর পৌরসভার প্যানেল মেয়র, আবেদ আলী গার্লস স্কুল এবং মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য মো: আমজাদ হোসেন বিএ,বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজনেস বাংলাদেশ পত্রিকার মফস্বল ইনচার্জ ইমরান মাসুদ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা প্রেসক্লাব এর সভাপতি জনাব, আমজাত হোসেন মুকুল, সাধারন সম্পাদক ড. এ কে এম রিপন আনসারী, বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজনেস বাংলাদেশ পত্রিকার মফস্বল ইনচার্জ ইমরান মাসুদ। আমন্ত্রীত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গাজীপুর অনলাইন প্রেসক্লাব এর সভাপতি শাহীন আহমেদ, গাজীপুর জেলা প্রেসক্লাব এর অর্থ বিষয়ক শফিকুল ইসলাম ভূঁইয়া, আরও উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা প্রেস ক্লাবের যুগ্ন সাধারন সম্পাদক মো: আকরাম হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আরিফ মন্ডল।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ডেইলি স্টার পত্রিকার গাজীপুর জেলা প্রতিনিধি আবু বক্কর সিদ্দিক আকন্দ সোহেল, বাস্তব চিত্রের সম্পাদক হাবিবুর রহমান মানিক, শ্রীপুর রিপোর্টাস ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মাহবুব, শ্রীপুর রিপোর্টাস ইউনিটির সহ সভাপতি আবুল কালাম আজাদ, সাংবাদিক মাহাবুব আলম, যুগান্তর এর শ্রীপুর প্রতিনিধি রায়হানুল ইসলাম আকন্দ, জয়যাত্রা টেলিভিশনের শ্রীপুর প্রতিনিধি মো: তানজিদ আশরাফ,শ্রীপুর বাজার বণিক বহুমুখী সমবায় সমিতির সাধারন সম্পাদক হারুন অর রশিদ মন্ডল, গাজীপুর অনলাইন প্রেস ক্লাবের অর্থ সাম্পাদক খন্দকার মাসুদ রানা ও প্রচার ও প্রকাশনা সম্পাদক আমান উল্লাহ, অামার প্রাণের বাংলাদেশ শ্রীপুর প্রতিনিধি ওয়াসিম আক্রাম, সাংবাদিক এস এম জহিরুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানে গাজীপুর জেলা প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আকরাম হোসেন সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্যে বক্তারা বলেন, প্রতি বছর এই দিনে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়।১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ মোতাবেক ১৯৯৩ সালে জাতিসংঘের সাধারণ সভায় ৩ মে তারিখটিকে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের স্বীকৃতি দেওয়া হয়। এরপর থেকে বিশ্বব্যাপী গণমাধ্যম কর্মীরা এ দিবসটি পালন করে আসছে। এই দিবসটিতে সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ নেওয়ার পাশাপাশি ত্যাগী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান জানানো হয়।

গুণীজন সম্মাননা স্মারক পেয়েছেন, আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার সম্পাদক মেহেদী হাসান বাবু, মুক্তিযুদ্ধে বিশেষ অবধানের জন্য বীর মুক্তিযুদ্ধা মো: দেলোয়ার হোসেন মিয়া,সমাজ সেবার শ্রীপুর পৌরসভার প্যানেল মেয়র আমজাদ হোসেন বিএ,গনমাধ্যম ক্যাটাগরিতে সম্মাননা স্মারক পেয়েছেন গাজীপুর জেলা প্রেস ক্লাব এর সভাপতি আমজাদ হোসেন মুকুল ও সাধারন সম্পাদক ড. এ কে এম রিপন আনসারী, ডেইলি স্টার এর গাজীপুর জেলা প্রতিনিধি আবু বক্কর সিদ্দিক আকন্দ (সোহেল), শ্রীপুর রিপোর্টাস ইউনিট এর সভাপতি নজরুল ইসলাম মাহবুব, শিক্ষা ও গনমাধ্যমের ক্ষেত্রে সম্মাননা স্মারক পেয়েছেন শ্রীপুর কারিগরি কলেজ এর প্রভাষক ও সাংবাদিক হাবিবুর রহমান মানিক। শিক্ষা ও সমাজসেবায় অবধানের জন্য সম্মাননা স্মারক পেয়েছেন মো: হাফিজুর রহমান।

অনুষ্ঠানের তৃতীয় পর্বে জি-নিউজ এর পক্ষথেকে গাজীপুর অনলাইন প্রেসক্লাবে শ্রীপুর উপজেলা থেকে নব-নির্বাচিত যুগ্ন সম্পাদক তানবীর আহমেদ,অর্থ সম্পাদক খন্দকার মাসুদ, প্রচার ও প্রকাশনা সাম্পাদক আমান উল্লাহ, নির্বাহী সদস্য আসাদুজ্জামান বিপু কে সংবর্ধনা শেষে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *