ফণীর প্রভাবে রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু

Slider রাজশাহী

ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। শুক্রবার দুপুর ২টা ৩০ মিনিট থেকে এই বৃষ্টি শুরু হয়েছে। থেমে থেমে এই বৃষ্টি অব্যাহত আছে। কখনও কখনও হালকা ঝোড়ো হাওয়াও বয়ে যাচ্ছে।

এতে প্রায় দুই সপ্তাহেরও বেশি সময় ধরে রাজশাহীতে চলমান দাবদাহ কিছুটা হলেও প্রশমিত হয়েছে। পুরো আকাশেই এখন ভর করেছে কালো মেঘ।
ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় এরই মধ্যে রাজশাহীতে সতর্ক অবস্থা জারি করা হয়েছে।

পাশাপাশি পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সব সরকারি ও আধা সরকারি কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া দুর্যোগ ব্যবস্থাপনার জন্য দুইটি আলাদা কন্ট্রোল রুম খোলা হয়েছে।
দুর্যোগ ব্যবস্থাপনা প্রশ্নে রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের জানান, ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় জেলা প্রশাসন প্রস্তুত আছে। ইতোমধ্যে রাজশাহী জেলা প্রশাসনের সব সরকারি ও আধা সরকারি কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দক্ষদের সমন্বয়ে ২০ সদস্যের একটি কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে।
রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আবদুস সালাম জানান, শুক্রবার বেলা ২টা ৩০ মিনিট থেকে রাজশাহীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। মাঝে মাঝে বয়ে যাচ্ছে দমকা হাওয়া। ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে রাজশাহী মহানগরী ও এর আশপাশের এলাকায় গুঁগি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। থেমে থেমে তা অব্যাহত আছে।
রাজশাহীর মসজিদে মসজিদে দোয়া : ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রকোপ থেকে দেশ ও দেশের মানুষের জানমালের হেফাজতের জন্য মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে জুমার নামাজের পর রাজশাহী মহানগরীর মসজিদগুলোতে দেশবাসীকে রক্ষার রক্ষার জন্য আল্লাহর দরবারে বিশেষ দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *