কাপাসিয়ায় এইচএসসি পরিক্ষার্থীকে মিথ্যা মামলায় হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন

Slider গ্রাম বাংলা


মাসুদ পারভেজ, কাপাসিয়া (গাজীপুর) থেকে :
গাজীপুরের কাপাসিয়ায় চলতি এইচএসসি পরিক্ষার্থী ইউসুফ বেপারী সাগরকে সাজানো ঘটনায় ষড়যন্ত্রমূলক ভাবে মামলায় জড়িয়ে হয়রানীর অভিযোগে তার পরিবার বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করেছেন।

উপজেলার আড়াল গ্রামের নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাগরের মাতা মরিয়ম বলেন, স্থানীয় আড়াল ঈদগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সিরাজ উদ্দিন পূর্ব শত্রæতার জেরে কথিত এসিড নিক্ষেপের নাটক সাজিয়ে তার এইচএসসি পরিক্ষার্থী ছেলে সাগরের পড়ালেখার পথ বন্ধ করার পায়তারা করছে। তিনি দাবী করেন, গত শনিবার দুপুরে যে সময়ে সিরাজ উদ্দিন মাষ্টারের মেয়ে শিলা আক্তার পরীক্ষা দিয়ে বাড়ি ফিরছিল, তখন তার ছেলে নিজ বাড়িতেই অবস্থান করছিল। এই সাজানো ঘটনার পর পরই পুলিশ যখন সাগরকে বাড়ি থেকে আটক করে নিয়ে যায় তখন আমরা বুঝতে পারি তাকে পরিকল্পিত ভাবে এসিড নিক্ষেপের ঘটনায় ফাঁসানো হচ্ছে। ওই সময় বাড়িতে কোন পুরুষ মানুষ না থাকায় প্রকৃত ঘটনাও আমরা জানতে পারিনি।

তিনি আরো বলেন, শিলার সঙ্গীয় পরিক্ষার্থী সিমা ও মর্জিনা মাঝ খানে সিএনজিতে বসেছিল, অথচ তারা কেউই এসিড নিক্ষেপের কোন ঘটনা ঘটেনি বলে পুলিশের কাছে সাক্ষি দিয়েছে। তিনি দাবী করেন, এসিড নিক্ষেপ করলে শিলা ফাইল দিয়ে সেটা আটকিয়েছে। অথচ এসিড ছুড়লে তা আশপাশে ছড়িয়ে অন্যদের উপর এবং শিলার শরীরের অন্যান্য স্থানেও পড়তে পারতো। কিন্ত শিলার দু’হাতের কব্জির উপরে সুনির্দিষ্ট কিছু জায়গা ব্যান্ডেজ করে রাখা হয়েছে। বর্তমানে সে পুলিশ প্রহরায় বাকি পরিক্ষা গুলো দিয়ে যাচ্ছে। অথচ সাগর বাকি পরিক্ষা গুলো দিতে পারছে না। এমতাবস্থায় তার ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে।

সাগরের মাতা আরো বলেন, গত বছর একটি তুচ্ছ ঘটনায় সাগরকে হত্যা মামলায় জড়িয়ে শিলার পিতা সিরাজ উদ্দিন মাষ্টার তাকে মামলা থেকে অব্যাহতি দেয়ার নাম করে তাদের নিকট থেকে ৩ লাখ টাকা হাতিয়ে নিয়েছিল। এ বছর আড়াল বাজারের বৈশাখী মেলায় তার মেয়ে শিলাকে নিয়ে তুচ্ছ ঘটনায় সাগরকে জড়িয়ে ফায়দা হাসিলের চেষ্টা করেন তিনি। এরই জেরে মেয়ে শিলার দু’হাতে দাহ্য কোন পদার্থ মেখে এসিড নিক্ষেপের ঘটনা সাজিয়ে সাগরকে ফাঁসিয়ে দেয়া হয় বলে তিনি দাবী করেন। এ ঘটনায় দায়েরকৃত মামলার অপর আসামী সাগরের মামাতো ভাই ফাহিমও সে সময় ঢাকা বিমান বন্দরে অবস্থান করছিল। তারা এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের কাছে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার নিশ্চিতের দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *