গণপূর্ত মন্ত্রীকে বরিশাল বিভাগীয় নদী পরিব্রাজক দলের পক্ষ থেকে কৃতজ্ঞতা

Slider লাইফস্টাইল

নিজস্ব সংবাদদাতাঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী এডভোকেট শ ম রেজাউল করিম এমপি মহোদয়কে বরিশাল বিভাগীয় নদী পরিব্রাজক দলের পক্ষ থেকে কৃতজ্ঞ চিত্তে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন বরিশাল বিভাগীয় নদী পরিব্রাজক দলের প্রধান সমন্বয়ক প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত ।

তিনি বলেন বরিশাল বিভাগের অন্তর্গত পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার মালিখালী ইউনিয়নের সাচিয়া বাজারটি যুগ যুগ ধরে তালতলা নদীর ভাঙনের শিকার হয়ে আসছে। অনেক জনপ্রতিনিধি আসছে গেছে কিন্তু নদী ভাঙনের জন্য কোন পদক্ষেপ গ্রহণ করেননি। কিন্তু পিরোজপুরের ইতিহাসে এই প্রথম গণপূর্ত মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী এড শ ম রেজাউল করিম এমপি মহোদয় সাচিয়া নদী ভাঙন রোধ কল্পে যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করেছেন। আমরা মালিখালী ইউনিয়নবাসী তার প্রতি কৃতজ্ঞ।

প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত বলেন আজ বুধবার সাচিয়া বাজার নদী ভাঙন রোধ কল্পে মাননীয় মন্ত্রী মহোদয়ের নির্দেশক্রমে পিরোজপুর জেলা পানি উন্নয়ন বোর্ড এর প্রকৌশলী একটি প্রতিনিধি দল সহ সরেজমিনে পরিদর্শন ও নদীর গভীরতা পরিমাপ করেন। তারা জানান অচিরেই কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য মন্ত্রী মহোদয়ের নির্দেশ পেয়েছেন। তাঁরা বলেছেন এখানে যে অবস্থা দেখলাম তাতে দ্রুত কাজ শুরু করা দরকার নতুবা আরও অনেক অংশ নদী গর্ভে ভেঙে যাবে অচিরেই। এসময় তাঁরা বলেন এখানে দুটো অপশন রয়েছে প্রথমত টেম্প্ররারি ভাবে কাজটি করা যায় দ্বিতীয়ত পার্মানেন্ট ভাবে কাজটি করা যায়। টেম্প্ররারিভাবে কাজ করলে কাজটি দ্রুত শুরু করা সম্ভব। আর পার্মানেন্টলি করলে কাজটি শুরু করতে দেরি হবে। এ সময় বাজার কমিটির অন্যতম সদস্য বাবু পরিমল বিশ্বাস, দেবাশীষ বিশ্বাস সহ স্থানীয় অনেকেই উপস্থিত ছিলেন। দেবাশীষ বিশ্বাস নিজে উপস্থিত থেকে তাঁদের পরিদর্শনে সহযোগিতা করেন। স্থানীয় ট্রলার মালিক মো.রমজান আলীর ট্রলার ব্যবহার করে পরিদর্শন দল তাদের পরীক্ষা মূলক কাজ সম্পন্ন করেন। পরিদর্শন দলের জনৈক কর্মকর্তা এ সময় প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্তকে ফোনের মাধ্যমে জানান যে তাদেরকে অফিসিয়ালি আমাদের মন্ত্রী মহোদয় সুপারিশ করেছেন কাজটির জন্য। কাজেই তারা অচিরেই কাজ শুরু করতে পারবেন বলে আশাবাদী। এসময় পানি উন্নয়ন বোর্ড পিরোজপুর এর পক্ষ থেকে বলা হয় মন্ত্রী মহোদয় এর ডিও লেটার এর একটি কপি অত্র অফিসে দ্রুত পাঠিয়ে দিলে তাদের কাজ করতে সুবিধা হবে। প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত বলেন মন্ত্রী মহোদয় যেখানে কাজটির সুপারিশ করেছেন সেখানে ডিও লেটার নিয়ে আপনাদের ভাবতে হবেনা। তারপরও যত দ্রুত সম্ভব ডিও লেটার এর একটি কপি আপনাদের দপ্তরে পৌঁছে দেয়া হবে।

মালিখালী ইউনিয়নের নেতৃবৃন্দের উদ্দ্যেশ্যে প্রাণকৃষ্ণ বিশ্বাস বলেন আমরা একজন উন্নয়ন বান্ধব মন্ত্রী পেয়েছি যাঁর কাছে উন্নয়নের দাবী নিয়ে গেলে বিমুখ হতে হয়না। আমরা যদি নিজেরা পরিশুদ্ধ হই মন্ত্রী মহোদয় আমাদের জন্য অনেক কিছু করবেন। কিন্তু আমরা যদি বিগত দিনের আওয়ামীলীগের নেতৃবৃন্দের মত নিজের আখের গোছেতে ব্যস্ত হয়ে পড়ি তাহলে আমরা উন্নয়ন বঞ্চিত হব এটা যেমন সঠিক তেমনি মন্ত্রী মহোদয়ের আনুকূল্য থেকেও অচিরেই বঞ্চিত হবো এটা সূর্যালোকের মতই স্পষ্ট।

তিনি আরও বলেন আমাদের পিরোজপুরের জনগণের বড়ই সৌভাগ্য একটু দেরীতে হলেও আমরা আমাদের পিরোজপুর -১ আসনের সংসদ সদস্য হিসেবে শ. ম. রেজাউল করিম মহোদয়ের মত নিষ্কলুষ ব্যক্তিত্বকে পেয়েছি। যাঁর সততা ও ব্যক্তিত্ব এতটাই বলিষ্ঠ ও সুদৃঢ় যে বিশ্বের দুর্নীতিমুক্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন হিসেবে ইতোমধ্যে সারাদেশব্যপী প্রশংসনীয়ভাবে অবস্থান করে নিয়েছেন । তাঁর সাফল্যে ঈর্ষান্বিত হয়ে নেতৃস্থানীয় কারো কারো গাত্রদাহ যেমন বেড়েছে তেমনি সাধারণ মানুষের ভালবাসায় ব্যাপকভাবে অভিসিক্ত হচ্ছেন মন্ত্রী। তবে যাদের গাত্রদাহ বাড়ছে তাদের আর গাত্রদাহ কমবে বলে মনে হচ্ছেনা। কারণ প্রিয় মন্ত্রী মহোদয়ের কাজ ও কথায় স্বয়ং প্রধানমন্ত্রী খুশি, সাধারণ জনগণ খুশি। তাঁর রত্নগর্ভা মাতা ও মরহুম পিতার দোয়া তাঁর সাথে রয়েছে সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্নেহের আঁচল ও প্রেরণা শক্তি তাঁর চলার পথের পাথেয়। তিনি সাধারণ জনগণের আস্থার একমাত্র ঠিকানা হিসেবে কাজ করে চলেছেন। আমরা বরিশাল বিভাগীয় নদী পরিব্রাজক দলের সকল সদস্যবৃন্দ এবং মালিখালী ইউনিয়নবাসী তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। আসুন সবাই দলমত,হিন্দু মুসলিম নির্বিশেষে পিরোজপুর এই নন্দিত জননেতা ফ্রেইন্ড অব হিউম্যানিটি শ. ম. রেজাউল করিম এমপি মহোদয়ের হাতকে শক্তিশালী করি। আর তাঁর ভাল থাকার জন্য আমরা সবাই দোয়া করি। তিনি ভাল থাকলে পিরোজপুর-১ আসন ভাল থাকবে, পিরোজপুর- ১ আসন ভাল থাকলে আমরা সবাই ভাল থাকবো। কাজেই আসুন দল মত বাদ দিয়ে আমরা উন্নয়ন বান্ধব রাজনৈতিক প্রতিহিংসার পরিপন্থী আমাদের সকলকে ছায়াদানকারী পিরোজপুর জেলার মানবতার একমাত্র বন্ধু, পিরোজপুরের রাজনৈতিক বটবৃক্ষ আমাদের রাজনৈতিক অভিভাবক এডভোকেট শ ম রেজাউল করিমকে নিয়ে এক মডেল পিরোজপুর গঠনে ব্রতী হই। পরম স্রষ্টা প্রিয় নেতাকে পিরোজপুরের সার্বিক কল্যাণ করার মত শক্তি সামর্থ্য দান করুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *