প্যারোল খালেদা জিয়া এবং তার পরিবারের বিষয়, দলের নয়: ফখরুল

Slider রাজনীতি


ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে রাজনীতিতে যে আলোচনা চলছে সেটা দেশনেত্রী খালেদা জিয়া এবং তার পরিবারের বিষয় বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন। জাতীয়তাবাদী ওলামা দলের নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জিয়াউর রহমানের মাজারে যান।

মির্জা আলমগীর বলেন, আমাদের গণতান্ত্রিক আন্দোলন চলমান রয়েছে। গণতন্ত্রকে পুনরুদ্ধার এবং দেশনেত্রীকে মুক্ত করার আন্দোলন বেগবান করার জন্য
আমরা শপথ নিয়েছি। বাংলা নববর্ষে তিনি সহ দলের তিনজন নেতা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন বলেও জানান মির্জা ফখরুল। তিনি বলেন, অনেকদিন পর গতকাল বাংলা নববর্ষে প্রচলিত নিয়ম অনুযায়ী সীমিত পরিসরে আমরা তিনজন দেখা করার অনুমতি পেয়েছি।

এ সময় মূলত তার স্বাস্থ্য বিষয় নিয়ে আলোচনা হয়েছে চিকিৎসার ব্যাপারে কথা হয়েছে এবং তার মামলার আইন গত দিকগুলো এসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে। দেশনেত্রী দলের খোঁজখবর নিয়েছেন দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে বলছেন জাতীয় ঐক্য অটুট রাখতে বলেছেন এবং দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে জানতে চাইলে বিএনপির মহাসচিব বলেন,প্যারোল আমাদের দলের বিষয় না, দেশনেত্রী খালেদা জিয়া অসুস্থ এটা তার একটা বিষয়, আরেকটা তার পরিবারের বিষয় সুতরাং এটা নিয়ে আমরা আলোচনা করিনি।

সংসদে যাওয়ার বিষয় নিয়ে আলোচনা হয়নি জানিয়ে মির্জা ফখরুল আরো বলেন,এটাকে তো আমরা নির্বাচিত বলছিনা, আমরাফলাফল প্রত্যাখান করেছি।

কেউ কেউ বলছেন ম্যাডাম এর মুক্তির বিনিময়ে আর বিএনপি সংসদে যাবে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ফখরুল বলেন,এরকম কোন ইনফরমেশন আমাদের কাছে নেই।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন কর্মসূচি দেয়া হচ্ছে না তৃণমূল নেতাকর্মীরা এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করছেন বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ব্যাপারটা হচ্ছে আন্দোলনের বিভিন্ন ধাপ থাকে ,কৌশল থাকে, আন্দোলন বলতে শুধু হরতাল জ্বালাও-পোড়াও না। আমি এই বিষয়টার সঙ্গে একমত হতে পারি না।
আমরা আন্দোলন বলতে বুঝি জনগণকে সঙ্গে নিয়ে সোচ্চার হতে হবে। সেটাকে আমরা আন্দোলন বলছি। তার জন্য আমরা কাজ করছি। তার জন্য প্রস্তুতি নিচ্ছি। ইনশাল্লাহ দেশ নেত্রীকে এবং গণতন্ত্রকে মুক্ত করতে আমরা সক্ষম হব।

এসময় ওলামা দলের আহ্বায়ক শাহ নেছারুল হক, সদস্য সচিব নজরুল ইসলামসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *