সৌন্দর্য ফুটিয়ে তুলতে পুরুষদের করনীয়

লাইফস্টাইল

careসৌন্দর্য্য চর্চা এসব বিষয়গুলো এখন আর শুধুমাত্র নারীদের ক্ষেত্রে নয়। এখন পুরুষদেরও ফিটফাট থাকার প্রয়োজন রয়েছে। কারণ মেয়েরা সাধারনত ফিটফাট ছেলেদেরই বেশি পচ্ছন্দ করে। ছেলেদের সৌন্দর্য্য চর্চার সাধারন কিছু উপায় দেয়া হলো-

থাকুন পরিপাটি:পরিপাটি থাকতে প্রথমেই নিয়মিত দাঁত ব্রাশ করুন এবং গোসল করুন। এছাড়াও ব্যবহার করুন ভালোমানের মাউথ ওয়াশ ও ডিওডোরেন্ট।

ত্বক চর্চায় রুটিন মেনে চলুন: ত্বক চর্চায় সাধারন কিছু রুটিন মেনে চলাই যথেষ্ট। এই যেমন ধরুন, নিয়মিত ফেসওয়াশ ও ময়েশ্চারাইজারের ব্যবহার।

চুলের চর্চা:চুলের চর্চা হিসেবে নিয়মিত চুল কাট-ছাঁট করতে হবে। এলোমেলো এবং অগোছালো রূপ অনেক মেয়েরই অপচ্ছন্দ।

পোশাকে হোন সচেতন:টি-শার্ট বা ফরমাল শার্ট যেটাই পড়–ন না কেনো যেনো শারীরিক গঠন এবং প্যান্টের সঙ্গে মানানসই হয়। শার্ট এবং প্যান্টের মধ্যে মিল না থাকলে যতো দামী পোশাকই হোক না কেনো, আপনাকে বেমানান মনে হবে।

ব্যায়াম করুন:সপ্তাহে প্রতিদিন না পারলেও, অনন্ত তিনদিন অবশ্যই ব্যায়াম করার অভ্যাস করুন। এতে আপনার শরীর সুন্দর এবং সুঠাম হবে।

খ্যাদাভ্যাসে সচেতন হোন:ধূমপান, যেকোনো প্রকার পানীয় এবং জাঙ্ক ফুড থেকে দূরে থাকুন। এগুলো আপনার প্রতিদিনের কাজকর্মে ব্যাঘাত ঘটাবে এবং শরীরকে নিষ্ক্রিয় করে তুলবে।

দৈনিক আট ঘন্টা ঘুমের অভ্যাস করুন:সারা দিনে লক্ষাধিক কাজ করতে পারেন তাতে কোনো সমস্যা নেই। তবে দৈনিক অবশ্যই আট ঘন্টা ঘুমের জন্যে বরাদ্দ রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *