শচীন না গাঙ্গুলি, শিরোপা কার হাতে?

খেলা

ganguliআজ সন্ধ্যা সাড়ে ৬ টায় ইন্ডিয়ান সুপার লিগের ফাইনালে মুখোমুখি হবে সৌরভ গাঙ্গুলির দল অ্যাটলেটিকো ডি কলকাতা ও শচীন টেন্ডুলকারের দল কেরালা ব্লাস্টার্স। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ২ ও ৩।

এদিকে যোগ্য দল হিসেবেই ফাইনালে উঠেছে কলকাতা ও কেরালা। তাই শিরোপা নির্ধারণী ম্যাচে জমজমাট লড়াই উপভোগ করার অপেক্ষায় রয়েছেন ফুটবলপ্রেমীরা। তার আগে ভক্তদের মনে প্রশ্ন বিরাজ করছে, শচীন না গাঙ্গুলি, শিরোপা কার হাতে?

তবে ফাইনালে মাঠে নামার আগে বড়সড় এক ধাক্কা খেয়েছে অ্যাটলেটিকো ডি কলকাতা। দলের সেরা খেলোয়াড় ফিকরুকে পাচ্ছে না তারা। ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন তিনি। তবে সৌরভ গাঙ্গুলী মনে করেন, ফিকরুকে ছাড়াই তার দল জিতেছে। ফাইনালেও তাকে ছাড়াই শিরোপা ঘরে তুলবে কলকাতা।

এ বিষয়ে সৌরভ গাঙ্গুলি বলেন, ‘ফিকরুর হ্যামস্ট্রিংয়ে চোট। সারতে সময় লাগবে। সে না থাকার পরেও তো আমরা সেমিফাইনাল জিতলাম। আমাদের যা শক্তি তা নিয়ে মাঠে নামতে হবে। মানসিকতা ধরে রাখতে হবে। ফিকরু নেই বলে আমাদের গুটিয়ে বসে থাকলে চলবে না। ফাইনালে যে দল আত্মবিশ্বাস ধরে রাখতে পারবে সেই দলই জিতবে। অহেতুক টেনশন করে লাভ নেই।’

এদিকে প্রতিপক্ষ শচীনের দল কেরালাকে সমীহ করছেন কলকাতার মালিক গাঙ্গুলি, ‘আমরা আমাদের যা শক্তি তা নিয়েই লড়ব। আশা করছি, উপভোগ্য ফাইনাল হবে। কেরালা যথেষ্ট শক্তিশালী দল। তারাও মাঠে ছেড়ে কথা বলবে না। গার্সিয়ার গোলে যদি আমরা জিতত পারি, তার চেয়ে আনন্দের কিছু হতে পারে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *