নোয়াখালীতে প্লাস্টিক কারখানায় আগুনে নিহত ১

Slider গ্রাম বাংলা

নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে ইসমাইল হোসেন (৩০) নামের এক শ্রমিক নিহত ও আরও তিন শ্রমিক আহত হয়েছেন।

সোমবার সকালে নিহতের অগ্নিদগ্ধ লাশ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত ইসমাইল হোসেন নোয়াখালীর সদর উপজেলার মন্নাননগর চৌরাস্তা এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে।

আহতরা হচ্ছেন, কেশব চক্রবর্তী, দিলিপ চক্রবর্তী ও হৃদয় চন্দ্র দেবনাথ।
স্থানীয় সূত্রে জানা গেছে, মোহাম্মদপুর ইউনিয়নের ভুঁইয়াদিঘী এলাকার ঠাকুর বাড়ীতে ‘ফুষ্পিতা প্লাস্টিক ও ফিতা’ নামে একটি কারখানা তৈরি করে নারায়ন চক্রবর্তী নামের এক ব্যক্তি। ওই কারখানায় ইসমাইলসহ আহত শ্রমিকরা কাজ করতো।

রবিবার রাতে কাজ শেষে ইসমাইল কারখানার ভিতরে ও আহতরা পাশ্ববর্তী একটি কক্ষে ঘুমিয়ে পড়ে। রাত সাড়ে ১১টার হঠাৎ করে কারখানায় আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনে পুরো কারখানায় ছড়িয়ে পড়লে ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে শ্রমিক ইসমাইল নিহত ও আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে অপর তিনি শ্রমিক আহত হয়। পরে খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান ঘটনা নিশ্চিত করে বলেন, আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কারখানার মালিককে কাগজপত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে। ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *