কাপাসিয়ায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উদ্যোগে সাংবাদিকদের ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু

Slider বিনোদন ও মিডিয়া

মাসুদ পারভেজ কাপাসিয়া (গাজীপুর) থেকে: গাজীপুরের কাপাসিয়ায় বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট, তথ্য মন্ত্রণালয় এর উদ্যোগে ২৮ মার্চ, বৃহস্পতিবার সকালে ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। উপজেলা পরিষদ সভাকক্ষে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) মোঃ মুঞ্জরুল আলম। কর্মশালা চলবে ৩০ মার্চ, শনিবার বিকেল পর্যন্ত। কর্মশালার শুরুতে পিআইবি’র পরিচালক শাহ্ আলমগীরের মৃত্যুতে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) প্রকল্পের আওতায় ‘ওয়ার্কসপ অন ফেক্টস ফর লাইফ উইথ ফিল্ড প্রেক্টিস’ শিরোনামের এ প্রশিক্ষণ কর্মশালায় কাপাসিয়া, কালিগঞ্জ, শ্রীপুর ও গাজীপুর সদরের ৩৫ জন সাংবাদিক অংশ গ্রহণ করেন। প্রথম দিনের প্রশিক্ষণ কর্মশালায় গণমাধ্যম ইনস্টিটিউটের উপ-পরিচালক ও কর্মশালা পরিচালক মোঃ আবুজর গিফারী, প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সিনিয়র প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী, সমন্বয়ক দেওয়ান আশরাফুল ইসলাম, সহকারী পরিচালক আসিফ মোহাম্মদ, জেলা তথ্য অফিসার মোঃ জালাল উদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রহিম ও ডাঃ আবু হাসান মোস্তফা প্রমূখ।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি ও কাপাসিয়া প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ্, উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ।

প্রথম দিনের কর্মশালায় সংবাদ, সংবাদের বৈশিষ্ট্য, সংবাদের উৎস, সংবাদ লিখার নিয়ম, সাক্ষাৎকার, জেন্ডার, বাংলাদেশের নারী ও শিশুদের অবস্থা, বিভিন্ন পরিসংখ্যান, প্রসূতিদের সেবা, নারী ও শিশু সুরক্ষা করনীয় বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *