বামনায় নৌকার পথসভা ও স্বতন্ত্র প্রার্থীর বাড়িতে বোমা হামলা আওয়ামী লীগ অফিসে আগুন

Slider বরিশাল

বরগুনা: বরগুনার বামনা উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পথসভা ও স্বতন্ত্র প্রার্থীর বাড়ির সামনে পৃথক বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে নৌকা প্রতীকের পথসভার চারজন আহত হয়েছেন। এ ঘটনার পর পরই বামনা শহরে উপজেলা অওয়ামী লীগ অফিসে অগ্নি সংযোগ করে দুর্বৃত্তরা।
আহতরা হলেন, রিয়াজ (৩০), ে হানিফ (৫৫), রশিদ আকন (৫৫) ও গনেশ চন্দ্র দাশ (৫৬)। আহতদের উদ্ধার করে বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে রিয়াজ ও হানিফের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বামনা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে বামনার বুকাবুনিয়া ইউনিয়নের তেলিভারানী বাজারে বুধবার রাত ৮টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী সাইতুল ইসলাম লিটু মৃধার নির্বাচনী পথসভাকে লক্ষ্য করে পরপর তিনটি হাতবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে পথসভায় উপস্থিত চারজন গুরুতর আহত হন।
অপরদিকে প্রায় একই সময়ে বামনা উপজেলা পরিষদ নির্বাচনে অপর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মুর্তাজা আহসান মামুনের বাসভবন লক্ষ্য করে একাধিক বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
পৃথক দুটি বোমা হামলার ঘটনা পর রাত সাড়ে ১০টার দিকে বামনা উপজেলা শহরে আওয়ামী লীগ অফিসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

এসব ঘটনাকে কেন্দ্র করে বামনা শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। নিরাপত্তার জন্য সকল প্রকার মিছিল-মিটিং ও পথসভা বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।
শহরে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

এ বিষয়ে বামনা থানার ওসি এস এম মাসুদুজ্জামান বলেন, গুরুতর আহত দুজনকে বরিশাল পাঠানো হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি জানিয়ে তিনি আরো বলেন, প্রকৃত ঘটনা যথাযথ তদন্ত করে দোষীদের গ্রেফতারে সচেষ্ট রয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *