চট্টগ্রামে ৬ প্রতিষ্ঠান ও এক ধূমপায়ীকে জরিমানা

Slider চট্টগ্রাম

আইন ভঙ্গ করে তামাক পণ্যের বিজ্ঞাপন, ধূমপান বিরোধী সতর্কতামূলক নোটিশ প্রদর্শন না করা এবং পাবলিক প্লেসে ধূমপানের অপরাধে তিন হোটেল- রেস্টুরেন্ট, তিন দোকানদার ও এক ধূমপায়ীকে ৪ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত নগরীর বহদ্দারহাট এলাকায় অভিযান পরিচালনা করে এসব জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান। অভিযানে উপস্থিত ছিলেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সুমন চন্দ্র দেবনাথ, উন্নয়নের জন্য সংগঠন ইপসা’র তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রোগ্রাম অফিসার মো. ওমর শাহেদ হিরো প্রমুখ।

অভিযানে রেস্টুরেন্টের ধূমপানবিরোধী সতর্কতামূলক নোটিশ প্রদর্শন না করার দায়ে বহদ্দারহাট মোড়ের ক্যাফে আলী, হোটেল সাতকানিয়া এবং হোটেল চিশতিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া তামাকপণ্যের বিজ্ঞাপন প্রদর্শনের দায়ে তিন দোকানকে ১ হাজার ৬০০ টাকা এবং পাবলিক প্লেসে ধূমপানের দায়ে এক ধূমপায়ীকে ১০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান বলেন, ‘ধূমপান এবং তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ এ সব ধরনের সিগারেট ও তামাকপণ্যের প্রচার-প্রদর্শন ও ধূমপানে উৎসাহিত হয় এমন কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে।

আইন অমান্য করায় এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *