কাপাসিয়ায় ইয়াবা ব্যবসার অভিযোগে যুবলীগ নেতা গ্রেফতার

Slider গ্রাম বাংলা


মাসুদ পারভেজ কাপাসিয়া (গাজীপুর) থেকে: গাজীপুরের কাপাসিয়ার বহুল আলোচিত ইয়াবা কারবারি ও দূর্গাপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিবকে ৩ মার্চ, রোববার দুপুরে স্থানীয় রাওনাট বাজার এলাকা থেকে থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে গ্রেফতার করেছে।

তবে প্রভাবশালী একটি মহল তাকে ছাড়িয়ে নিতে থানায় ধর্না দিতে দেখা গেছে। সে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের চাঁপাত গ্রামের আরব আলীর পুত্র। তার বিরুদ্ধে ক্ষমতাসীনদলের প্রভাব খাটিয়ে দাঙ্গা-হাঙ্গামা, স্থানীয় নদীপথে যাতায়াতগামী ট্রলারে চাঁদাবাজিসহ নানা অপকর্মের ব্যাপক অভিযোগ রয়েছে। হাবিবুরের গ্রেফতারের খবরে এলাকাবাসি স্বস্তি প্রকাশ করেছে। ইতিপূর্বে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

কাপাসিয়া থানা ও এলাকাবাসি সূত্রে জানা যায়, হাবিবুর রহমান হাবিব ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে দীর্ঘদিন যাবত এলাকায় একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রেখেছে। তাঁর একটি সংঙ্গবদ্ধ সুসংগঠিত দল রয়েছে। তার বিরুদ্ধে কেউ মুখ খোললে উল্টো তাকে হয়রানীর শিকার হতে হয়।

অভিযোগ আছে এলাকার বালি ব্যবসায়ী ইব্রাহিম মোল্লা তার শেষ ভরসা। এই মোল্লাই তাকে ভরন-পোষন করে এতোদূর এনেছেন। আর মাঠ পর্যায়ে তার সাঙ্গ-পাঙ্গদের মাঝে মূল ভূমিকায় রয়েছে রেজাউল ও উজ্জ্বল। তারা রাওনাট, চাঁপাত ও রানীগঞ্জ এলাকার উঠতি বয়সী যুবকদের ফুসলায়ে ইয়াবা সেবনে আসক্ত করে। এছাড়া তারা কাপাসিয়া, রাওনাট, দুর্গাপুর, রানিগঞ্জ, তারাগঞ্জ, লাখপুর, ধানদিয়া, আড়াল, ইকুরিয়া, তরগাঁওসহ বিভিন্ন এলাকায় ইয়াবার ব্যবসা গড়ে তুলেছে। প্রতিবাদ করলে নিজ দলের লোকজনও কেউ রেহায় পায়নি।

কাপাসিয়া থানার এসআই সুমন মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুরে রাওনাট এলাকায় ইয়াবাসহ হাবিবুরকে গ্রেফতার করা হয়। দৌঁড়িয়ে পালিয়ে যাবার চেষ্টাকালে সাথে থাকা ইয়াবা ধানক্ষেতের কাঁদার মধ্যে ফেলে দিয়েছে।

কাপাসিয়া থানার ইন্সপেক্টর (অপারেশন) মনিরুজ্জামান খান হাবিবুরকে আটকের বিষয়টি নিশ্চিত করেন এবং তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *