নেত্রকোনার পূর্বধলায় প্রার্থীদের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

Slider রাজনীতি

নেত্রকোনার পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে চলছে চরম উত্তেজনা। মাত্র ৪৮ ঘণ্টার ব্যবধানে আচরণবিধি লঙ্ঘন, ক্যাম্প ভাঙচুর, লুটপাটসহ না অভিযোগে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে স্বতন্ত্র ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর।

শুক্রবার সন্ধ্যায় পূর্বধলা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগ মনোনীত (নৌকার) প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করেন স্বতন্ত্র (আনারস) প্রার্থী। এসয় উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে নিয়ে স্বতন্ত্র প্রার্থী মাসুদ আলম টিপু নির্বাচনী ক্যাম্পে ভাংচুর, সমর্থকদের বাড়িঘর দোকানপাটে হামলা, প্রচারণায় বাধা দেয়াসহ নানা অভিযোগ তুলে ধরেন।

তিনি বলেন, তৃণমূল আওয়ামী লীগের সমর্থনে নির্বাচনকে উৎসবমূখর করতেই আওয়ামী লীগের নেতা হয়ে নির্বাচনে চেয়াম্যান পদে অংশ নিয়েছেন। তবে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রতীক দেওয়ার পর থেকেই নৌকা প্রার্থী ও সমর্থকদের দ্বারা নানা বাধা বিপত্তির সমন্মুখিন হতে হচ্ছে প্রতিনিয়ত। তাই নির্বাচনী সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে নির্বাচন কমিশন ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

অন্যদিকে এর আগে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আওয়ারেসাত হোসেন বেলালের বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেন নৌকার প্রার্থী জাহিদুল ইসলাম সুজন। নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর আনারস প্রতীকের প্রচারণাসহ হামলা ভাঙচুরের অভিযোগ তুলে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেন তিনিও।

এদিকে অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন থেকে স্থানীয় সাংসদকে এলাকায় অবস্থান না করতে চিঠি প্রেরণ করার পর অভিযোগ উঠে নৌকার প্রার্থীর বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *