শ্রীপুরে ঝড় ও শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের পাশে উপজেলা চেয়ারম্যান

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল, শ্রীপুর: আকস্মিক ঝড় ও শিলা বৃষ্টিতে গাজীপুরের শ্রীপুরের বিভিন্ন এলাকায় প্রায় এক হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে দুই হাজার আশ্রয়হীন মানুষের পাশে দাঁড়িয়েছেন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আসন্ন উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো.আব্দুল জলিল।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে ঝড়ে ও শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হওয়া বিভিন্নি এলাকায় নিজে গিয়ে উপস্থিত হয়েছেন তিনি। এর সাথে তদারকি টিম গঠন করে ক্ষতিগ্রস্তদের খোঁজখবর নিয়ে তাদের পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন।

গত বুধবার বিকালে আকস্মিক ঝড় ও শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে উপজেলার বিভিন্ন এলাকায়। প্রায় এক হাজার বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। অনেক মানুষ শিলা বৃষ্টিতে আহত হয়েছে। অসংখ্য গাছপালা, ফসল ফলাদি উড়ে গেছে। ঝড়ের তান্ডবে বিভিন্ন বাজারের সজবির দোকান উড়ে গেছে। বসত বাড়ি, স্কুল, কলেজ ও মাদ্রসার টিনের চাল শিলা বৃষ্টিতে ফুটো হয়ে গেছে। এতে শিক্ষার্থীদের বই থেকে শুরু করে ঘরের আসবাবপত্র, দোকানের মালামাল ভিজে নষ্ট হয়ে গেছে।

বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার গাড়ারন, পেলাইদ, আবদার, মুলাইদ, মাওনা, কেওয়া, টেপিরবাড়ি ও নগর হাওলাসহ বিভিন্ন এলাকায় ঘুরে আহত ও অসুস্থদের জন্য চিকিৎসার ব্যবস্থা গ্রহণ এবং গৃহহীন লোকদের জন্য গৃহ নির্মাণ সামগ্রী দেয়ার প্রস্তুতি নেন আব্দুল জলিল। তাঁর সাথে সামাজিক সংগঠন, সমাজের বিত্তবান ও শ্রমিক নেতাকর্মীসহ সবার প্রতি আহবান জানান। একইসাথে এই দুর্যোগ থেকে জনগণের জান-মালের হেফাজতের জন্য মহান আল্লাহর কাছে দোআ করেন।

এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান বুলবুল, পৌর আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম মন্ডল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মো.সিরাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো.মনিরুজ্জামান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো.জাহিদুল আলম রবিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.জাকিরুল হাসান জিকু, সাধারণ সম্পাদক মো.রাকিবুল হাসান রাকিব, উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ মুঞ্জু, আওয়ামীলীগ নেতা মোফাজ্জল সরকার, যুবলীগ নেতা সালাউদ্দিন বাবুল, উপজেলা শ্রমিকলীগের যুগ্ম-সম্পাদক মজনু মিয়া, শ্রীপুর রহমত আলী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জুনায়েত সিদ্দিকী, তেলিহাটি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো.জিল্লুর রহমানসহ আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *