সিলেটে স্বস্তির বৃষ্টি, চলছে রৌদ্র ও মেঘের খেলা

Slider সিলেট

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট :: সকাল থেকেই সিলেটের আকাশে ঘোমটভাব অত:পর এক পশলা বৃষ্টি। কিছুসময় বৃষ্টির পর আকাশে রৌদ্রের বিচরনে স্বাভাবিক দিনের ঈঙ্গিত। তবে মাঝে মাঝেই আলোআধারীর খেলায় প্রাকৃতিক এক নিস্তব্ধ আবাস বিরাজ করছে সিলেটে।

রৌদ্র উজ্জল সকাল হঠাৎ করেই মেঘাচ্ছন্ন হয়ে উঠে এবং শুরু হয় বৃষ্টি তবে তা সামান্য সময়ের জন্যই ছিল। তবে এই সামান্য সময়ের বৃষ্টি জনমনে ও প্রাকৃতিতে স্বস্তির পরশ ভুলিয়ে দেয়।

সিলেটের প্রানকেন্দ্রে সকাল সাড়ে দশটার দিকে হালকা বৃষ্টি হলেও অনেক জায়গায় মাঝারি তবে কোন কোন জায়গায় মূষলধারে বৃষ্টি এবং কোন জায়গায় বৃষ্টির সাথে বজ্রপাতও হয়েছে। তবে এ বৃষ্টিপাত অপ্রত্যাশিত ছিল না। বিরুপ আবহাওয়ায় সকাল থেকে ঘোমটভাব ছিলো।

আবহাওয়া অধিদফতরের সুত্রে, বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয় রাজধানী ঢাকা ও দেশের বিভিন্ন বিভাগসহ সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়োহাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি থেকে ভারী অথবা ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পূর্বাভাসে আরও বলা হয় পশ্চিমা লঘুচাপ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৪৮ ঘণ্টা বৃষ্টি ও বজ্রবৃষ্টি অব্যাহত থাকতে পারে।

.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *