ঝালকাঠিতে হত্যা মামলায় যুবলীগ সভাপতি গ্রেফতার

Slider গ্রাম বাংলা

ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নের মানপাশা বাজারের নৈশ প্রহরী হারুণ সরদার হত্যার এজাহারভুক্ত আসামি যুবলীগ নেতা কাওছার সরদারকে গ্রেফতার করা হয়েছে। আজ রবিবার ১২টায় ঝালকাঠি সদর উপজেলার চৌপালা বাজার থেকে এ এসআই বাপ্পী তাকে গ্রেফতার করে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৩ ডিসেম্বর রাত ১১টা থেকে পরদিন ১৪ ডিসেম্বর ভোর ৬ টার মধ্যে যেকোন সময় যুবলীগ নেতা সাইদুলসহ এজাহারভুক্ত অন্যান্য ৫ জন আসামি মানপাশা বাজারসহ আশপাশ এলাকায় তাদের অবৈধ কার্যকলাপ চালিয়ে আসছিল। এ সমস্ত কার্যকলাপে বাঁধা হয়ে দাঁড়ায় নৈশ প্রহরী হারুন সরদার।

পরে পরিকল্পনা অনুযায়ী মানপাশা বাজারের নৈশ প্রহরী হারুন সরদারকে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার অপচেষ্টা করে। কাওসার সরদারসহ ৫ জনকে আসামি করে ঝালকাঠি সদর থানায় ৩০২/৩৪ ধারায় হত্যা মামলা দায়ের করে। এ ঘটনায় এলাকাবাসী মানববন্ধনসহ বিচারের দাবিতে আন্দোলন করে। এ ঘটনায় নিহতের ভাই মো. মজিবর রহমান সরদার বাদী হয়ে প্রধান আসামি সাইদুল ও কাওছারসহ কয়েকজনের নাম উল্লেখসহ এজাহার দায়ের করেন।
স্থানীয়রা জানান, হত্যা মামলার আসামি কাওছার সরদার সভাপতি ১০নং নথুল্লাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি হওয়ায় এলাকাবাসী তার কাছে অসহায় পয়ে পড়েছে। এলাকায় তার রয়েছে বিশাল বাহিনী, যাদের ভয়ে মুখ খুলতে সাহস পায়না তারা। কাওছার আটকের খবর শুনে এলাকায় স্বস্থি ফিরে এসেছে বলে জানিয়েছে অনেকে।

ঝালকাঠি থানার এ এস আই বাপ্পী জানায়, বিনয়কাঠি ইউনিয়নের মানপাশা বাজারের নৈশ প্রহরী হারুণ সরদার হত্যা মামলার ৬ নম্বর ওয়ারেন্টভুক্ত আসামি কাওছার সরদারকে চৌপালা বাজার থেকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। আদালত তাকে জেল-হাজতে প্রেরণ করেন।

এ মামলার অন্যান্য আসামিরা জামিনে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *