নড়াইল পুলিশ লাইনস্ মতবিনিময় সভা

Slider খুলনা

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইল পুলিশ লাইনস্ স্কুলের শিক্ষার্থীদের মানোন্নয়নের লক্ষে বিদ্যালয়টির পরিচালনা পর্ষদ ও অভিভাবকদের নিয়ে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিদ্যালয়টির প্রধান শিক্ষক ফেরদৌসি খানমের আয়োজনে ও সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের ও পুনাকের সভানেত্রী এবং নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) এর সহধর্মিনী নাহিদা চৌধুরী (সুমি)।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুদ্দীন, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, বিদ্যালয়টির শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিভাবক-শিক্ষার্থীবৃন্দ। গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, সাংগঠনিক সম্পাদক বুলু দাস, ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ। মতবিনিময় ও আলোচনা সভা চলাকালে সভানেত্রী নাহিদা চৌধুরী (সুমি) তাঁর বক্তব্যে বলেন, নড়াইল পুলিশ লাইন্স স্কুলটি বর্তমানে নড়াইল জেলা পুলিশের নিয়ন্ত্রণে পরিচালিত হচ্ছে। দিনে দিনে এই স্কুল অনেক বেশি উন্নতির দিকে ধাবিত হচ্ছে। সেই সাথে বর্তমানে এর ফলাফলও খুবই সন্তোষজনক। তাছাড়া এই বিদ্যালয়ে পড়াশুনার খরচও দরিদ্র পরিবারের জন্য খুবই কম। মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য বিশেষ সুযোগের কথাও তিনি তাঁর বক্তব্যে তুলে ধরেন। সেই সাথে অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শতভাগ ভালো ফলাফল লাভ হবে বলেও তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। স্কুল সংক্রান্ত কোনো তথ্যের জন্য সার্বক্ষণিক নির্দ্বিধায় তাঁর সাথে যোগাযোগ করার জন্য বলেন। এ সময় নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুদ্দীন তাঁর বক্তব্যে বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। কাজেই এদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে তোলা খুবই জরুরি। শুধু শিক্ষকরাই নয়, অভিভাবকদেরকেও তাদের সন্তানদের শিক্ষার ব্যাপারে সজাগ থাকার জন্যও আহ্বান জানান তিনি। সেই সাথে শিশু বয়স থেকেই যাতে তারা মাদক, জঙ্গি ও সন্ত্রাসের দিকে আকৃষ্ট না হয় সেদিকে কঠোর নজরদারি রাখার জন্যও অভিভাবকদের অনুরোধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *