তুরস্কে ভবন ধসে মৃতের সংখ্যা বেড়ে ২১

Slider বিচিত্র

তুরস্কে একটি সাততলা ভবন ধসে পড়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। স্থানীয় সময় বুধবার বিকাল ৪টার দিকে ভবনটি ধসে পড়ে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

কর্তৃপক্ষকে এই দুর্ঘটনা থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডন্ট রিসেপ তাইপ এরদোগান।

বুধবার ইস্তামুল নগরীর এশিয়া অংশে অবস্থিত কারতাল এলাকায় সাততলা ভবনটি ধসে পড়ে। তবে কি কারণে এই দুর্ঘটনা ঘটেছে এখনো তা জানা যায়নি।

এরদোগান শনিবার ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ‘এই দুর্ঘটনা থেকে আমাদের বড় ধরনের শিক্ষা নেয়া উচিত। এরপর যেন এ ধরনের দুর্ঘটনা না ঘটে তার জন্য আমরা জরুরি পদক্ষেপ গ্রহণ করব। ’

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী সোয়লু সাংবাদিকদের বলেন, এই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২১ জনে ও আহতের সংখ্যা ১৪ জনে দাঁড়িয়েছে। তিনি আরও বলেন, ‘ভবনটির ধ্বংসস্তুপের নিচে ৩৫ জন আটকা পড়েছেন বলে আমাদের ধারণা। এখন পর্যন্ত ৩৫ জন নিখোঁজ রয়েছে। ’

তল্লাশি তৎপরতা অব্যহত আছে বলেও জানান সোয়লু।

ধ্বংস্তুপ অপসারণে ক্রেনের সহায়তায় বেশ কয়েকজন উদ্ধারকর্মী কাজ করে যাচ্ছে।

তুরস্কের কর্তপক্ষ জানিয়েছে, ৪৩ জন ভবন থেকে বেরিয়ে গেছে। পরিবেশমন্ত্রী কুরাত কুরুম বলেন, ব্লকটিতে ১৪টি অ্যাপার্টমেন্ট ও তিনটি ব্যবসা প্রতিষ্ঠান ছিল। তিনি এরদোগানের সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করেন।

তুরস্কের গণমাধ্যমে বলা হয়, আট তলা ভবনটির তিনটি তলা অবৈধভাবে নির্মাণ করা হয়েছিল। ১ কোটি ৫০ লাখ জনসংখ্যা অধ্যুষিত এই নগরীতে প্রায়ই এ ধরনের অবৈধ স্থাপনা ও ভবন নির্মাণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *