শ্রীপুরে সাব-রেজিস্ট্রি অফিসকে দালাল মুক্ত করতে দলিল লেখকদের কর্মবিরতি

Slider ফুলজান বিবির বাংলা


রাতুল মন্ডল, শ্রীপুর: শ্রীপুরে সাব-রেজিস্ট্রি অফিসকে দালাল মুক্ত করার দাবিতে সারাদিন কর্মবিরতি পালন করেছে দলিল লেখক সমিতির সদস্যরা। মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত সাব-রেজিস্ট্র অফিসে দলিল দাখিল না করে শান্তিপূর্ণ কর্মবিরতি পালন করেছেন দলিল লেখকরা।

জানা যায়, শ্রীপুর সাব-রেজিস্ট্রি অফিসের সাব-রেজিস্ট্রার হিসেবে সৈয়দ নজরুল ইসলাম এক বছর পূর্বে যোগ দেয়। সেই থেকে কয়েকজন নকল নবিশদের সহযোগিতায় গড়ে তুলে দূর্নীতির রাজত্ব । সরকারি জমি, বনের জমি, জাল দলিলসহ বিভিন্ন অবৈধ দলিল রেজিস্ট্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। এদের বিরুদ্ধে যারা কথা বলেছে তাঁদের কোন দলিল নেয়নি তিনি। এসব কারণে দলিল লেখকদের তোপের মুখে পড়ে গত কয়েকদিন আগে পালিয়ে যায় সাব-রেজিস্টার সৈয়দ নজরুল ইসলাম। এর মধ্যে (মঙ্গলবার) সকালে গাজীপুর সদর সাব-রেজিস্ট্রার মো.মনিরুল ইসলামতে সপ্তাহে দু’দিন খন্ডকালীন দায়িত্ব দেয়া হয়। তিনি গাজীপুর সদরের দায়িত্বের পাশাপাশি আবার মহানগরের একটি ক্যাম্পেরও দায়িত্ব পালন করছেন।
কর্মবিরতিকালে শ্রীপুর দলিল লেখক সমিতির সভাপতি মো.শাহজাহান মন্ডল বলেন, গত কয়েক দিন আগে ভূয়া সরকারি খাস জমি রেজিস্ট্রি করে রাতের আধারে পালিয়ে যায় সাব-রেজিস্টার। সাব-রেজিস্টারের এসব অপকর্মের মদদ জোগিয়েছে স্থানীয় আওয়ামীলীগের এক নেতার ভাতিজা নকল নবিশ সোহেল রানা। তার সহযোগি হিসেবে কাজ করেছে নকল নবিশ সুমন, হিরণ, জাহাঙ্গীর আলম ও ওম্মে জাহিদ। এদের কারণে সাব-রেজিস্ট্রি অফিস দূর্নীতিগ্রস্ত হয়ে পরেছে। এদের সাব-রেজিস্ট্রি অফিসকে যতক্ষণ পর্যন্ত অব্যাহতি না দেয়া হবে আমাদের শান্তিপূর্ণ কর্মবিরতি চলবে। নতুন রেজিস্ট্রিারের কাছে আমরা দলিল দাখিল দিব তবে ওদের অব্যাহতি দেয়ার পর।

শ্রীপুর সাব-রেজিস্টি অফিসের দায়িত্বপ্রাপ্ত সাব-রেজিস্ট্রার মো.মনিরুল ইসলাম বলেন, আমি সকালে এসে দেখি অফিসের সামনে অনেকে বসে আছে। পরে জানতে পারি দলিল লেখকরা কর্মবিরতি পালন করছে। তাদের সাথে আলোচনা করে এ সমস্যার সমাধান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *