পুলিশের প্রতি প্রধানমন্ত্রী: নিরীহ মানুষ যেনো হয়রানীর শিকার না হয়

Slider জাতীয়

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ পুলিশের উদ্দেশ্যে বলেছেন, কোন নিরীহ মানুষ যেনো হয়রানীর শিকার না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। আজ রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে ‘পুলিশ সপ্তাহ-২০১৯’ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। পুলিশের প্রত্যেক সদস্যের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠা ও সততার সঙ্গে পালনের মাধ্যমে জনগণের আস্থা অর্জন করে জনবান্ধব পুলিশে পরিণত হবে- এটাই আমার প্রত্যাশা।

জঙ্গি দমনে বাংলাদেশের পুলিশ এখন রোলমডেল বলে মন্তব্য করে শেখ হাসিনা সন্ত্রাস দমন, জঙ্গি নির্মূল ও মাদক নিয়ন্ত্রণে পুলিশের অভিযান অব্যাহত রাখার আহ্বান জানান। বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে পুলিশ যেমন উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে, তেমনি মাদকনির্মূল ও নিরাপদ সড়ক গড়ে তুলতেও তাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। কোনো নিরীহ মানুষ যেন পুলিশের হাতে হয়রানির শিকার না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

এর আগে সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী রাজারবাগ পুলিশ লাইনে পৌঁছালে এক দল পুলিশ সদস্য তাকে মোটরসাইকেল শোভাযাত্রা ও ঘোড়ায় চড়ে অভিবাদন জানিয়ে মঞ্চ পর্যন্ত নিয়ে আসেন। অনুষ্ঠানে বার্ষিক কুচকাওয়াজে সালামগ্রহণ, বীরত্বপূর্ণ কাজের জন্য পুলিশ সদস্যদের পদক বিতরণ, নারী পুলিশ কল্যাণ সমিতির স্টল পরিদর্শন, পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ প্যারেড ও মধ্যাহ্নভোজে অংশ নেন প্রধানমন্ত্রী।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *