গণভবনে প্রধানমন্ত্রীর চা-চক্রে রাজনীতিবিদরা

Slider রাজনীতি


ঢাকা:টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর রাজনীতিবিদদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও চা-চক্রে মিলিত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সবুজ লনে অনেকটা গ্রামীণ আবহে হয়ে গেল এ অনুষ্ঠান। এতে আওয়ামী লীগসহ মহাজোটের শরিক দল ও জোটের নেতারা অংশ নেন।

মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও কর্মকর্তারাও অনুষ্ঠানে যোগ দেন। শীতের পড়ন্ত বিকালে খোলা মাঠে
চেয়ার টেবিল ও মোড়া পেতে অতিথিদের বসতে দেয়া হয়। আপ্যায়িত করা হয় কয়েক রকমের পিঠা-পুলি, ফুচকা, ফল আর জ্যুস ও সরবত দিয়ে। ছিল সাংস্কৃতিক আয়োজনও। বেলা তিনটার আগেই অতিথিরা অনুষ্ঠানস্থলে আসতে থাকেন।
চারটার কিছু পর অনুষ্ঠনস্থলে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মাঠে ঘুরে ঘুরে অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। বিগত নির্বাচনের আগে যেসব রাজনৈতিক দলের সঙ্গে প্রধানমন্ত্রী সংলাপ করেছিলেন তাদের সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছিল এ অনুষ্ঠানে। তবে বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্ট ও গণতান্ত্রিক বাম জোট প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে যায়নি।

আওয়ামী লীগর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চা-চক্রে যোগদানকারী বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আমরা শুধু কুশলই বিনিময় করিনি, আমরা শীতের পিঠা খেতে খেতে বিভিন্ন বিষয়ে বিশেষ করে রাজনৈতিক বিষয়ে পরস্পরের সঙ্গে আমাদের অভিমত শেয়ার করেছি। আমি আশা করি প্রধানমন্ত্রীর এই শুভ উদ্যোগে আপনারা সবাই স্বাচ্ছন্দ্য বোধ করেছেন।

তিনি বলেন, গত ৩০শে ডিসেম্বরের নির্বাচনের আগে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এই গণভবনে প্রধানমন্ত্রী আয়োজিত সংলাপের মাধ্যমে খোলামেলা আলোচনায় অংশগ্রহণ করেন। নির্বাচন শেষে আমরা সহযোগিতা চেয়েছি এবং প্রধানমন্ত্রী নিজেও নির্বাচনের সময় জাতির কাছে দেয়া ওয়াদা অক্ষরে অক্ষরে পূরণ করতে চান। আমাদের সকল নেতৃবৃন্দের পক্ষে আমি এজন্য আপনাদের সবার কাছে সব রকম সহযোগিতা কামনা করছি।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগ সিনিয়র নেতা আমির হোসেন আমু, বেগম মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শেখ ফজলুল করিম সেলিম, নুরুল ইসলাম নাহিদ, মুহম্মদ ফারুক খান, আব্দুল মতিন খসরু, ড. আব্দুর রাজ্জাক, ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, জাতীয় পার্টির জ্যেষ্ঠ নেতা এবং জাতীয় সংসদের সাবেক বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, আনিসুল ইসলাম মাহমুদ, মুজিবুল হক চুন্নু, সুনীল শুভ রায়, জাপা (মঞ্জু) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, জাসদ সভাপতি হাসানুল হক ইনু এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাসদ (আম্বিয়া) নেতা মইনুদ্দিন খান বাদল এবং নাজমুল হক প্রধান, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা চা-চক্রে অংশ নেন। এছাড়া বিকল্পধারার সভাপতি ডা. বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) এম এ মান্নান, মাহী বি. চৌধুরী, শমসের মোবিন চৌধুরী, ইসলামী ঐক্যজোট সভাপতি মিজবাহুর রহমান চৌধুরী, তরীকত ফেডারেশন সভাপতি নজিবুল বশর মাইজভাণ্ডারি, সাম্যবাদী দল সভাপতি দিলীপ বড়ুয়া, বিএনএফ সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা প্রমুখ নেতারা অনুষ্ঠানে যোগ দেন।
এই অনুষ্ঠান উপলক্ষে গণভবনের দক্ষিণ লনের সবুজ চত্বর আবহমান গ্রাম বাংলার সাধারণ বাড়ি-ঘরের আদলে সাজানো হয়। কুড়ে ঘরের সঙ্গে বসার জন্য মাদুর ও মোড়া পাতা হয়। খাবার পরিবেশনের জন্য ছিল মাটির পাত্র। এ সময় দেশাত্মবোধক সংগীত বাজানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *