লালমনিরহাটে আইজিপি পদকে ভুষিত পরিদর্শক মোজাম্মেল

Slider রংপুর

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের বহুল আলোচিত ক্লুলেস স্বপন হত্যার রহস্য উৎঘাটনের পুরুস্কার স্বরুপ আইজিপি পদক পাচ্ছেন তদন্ত কর্মকর্তা পরিদর্শক(নিরস্ত্র) মোজাম্মেল হক।

আইজিপি পদক গ্রহনের জন্য ইতোমধ্যে পুলিশ হেডকোয়াটার থেকে আমন্ত্রনপত্র পেয়েছেন লালমনিরহাট সদর থানার পরিদর্শক(নিরস্ত্র) মোজাম্মেল হক।

গত ৮ জানুয়ারী সকালে লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের কিসামত বিদ্যাবাগিশ এলাকার বিনোদ চন্দ্রের ছেলে স্বপন চন্দ্রের(২২) মরদেহ বাড়ির অদুরে ফসলি জমি থেকে উদ্ধার করে পুলিশ।

ক্লুলেস এ হত্যা মামলার কোন তথ্যও দিতে পারেনি বাদি নিহতের ভাই গোবিন্দ চন্দ্র।

মামলার ক্লু উৎঘাটন জেলা পুলিশের একটা বড় চ্যালেন্জ ছিল। মাত্র ৬দিনে বিভিন্ন কৌশল অবলম্বন করে ক্লুলেস মামলাটির রহস্য উৎঘাটনসহ ঘাতক আসামীদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করে প্রশংসিত হন মামলাটির তদন্ত কর্মকর্তা সদর থানার পরিদর্শক(নিরস্ত্র) মোজাম্মেল হক। অসম প্রেম ছিল এ হত্যার মুল রহস্য।

চৌকস পুলিশ কর্মকর্তা কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার বাসিন্দা মোজাম্মেল হক উপ পরিদর্শক(এসআই) হিসেবে ২০১১ সালে পুলিশ বাহিনীতে যোগদান করেন। যোগদান করেই বেশ সুনাম অর্জন করে বাগিয়েন নেন ডিপার্টমেন্টের ৮০টির মত পুরুস্কার ও সনদ।

কাজ করেন পুলিশের বিশেষায়িত তদন্ত সংস্থা পিবিআইতে। নওগাঁ জেলায় পরিদর্শক হিসেবে পদন্নতি নিয়ে লালমনিরহাট সদর থানায় যোগদান করেন।

যোগদানের পর প্রথম আলোচিত ক্লুলেস স্বপন হত্যা মামলার তদন্তের দায়িত্ব নিয়ে সাফল্যের সঙ্গে মাত্র ৬ দিনের মধ্যে হত্যার রহস্য উৎঘাটন, ঘাতক ৫জনকে গ্রেফতার ও আদালতে স্বীকারোক্তি মুলক জবানবন্দি নিতে সক্ষম হন।

এ সাফল্যের স্বীকৃতিস্বরুপ এ বছর পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে পুলিশ আইজিপি পদকে ভুষিত হয়েছেন পরিদর্শক মোজাম্মেল হক।

তিনি বলেন, এ অর্জন জেলা পুলিশ বাহিনীর। এ সম্মান ধরে রাখতে সকলের দোয়া কামনা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *