স্মার্ট সিটি গড়তে ‘বেপরোয়া’ মেয়র আরিফ

Slider সিলেট

সিলেট নগরীর রাস্তায় বের হলেই দেখা যায় ভাঙা-গড়ার খেলা। এ ভাঙা-গড়া স্বস্তির। এ ভাঙা-গড়ায় ভোগান্তি যতটুকু তারচেয়ে বেশি প্রশান্তির। দিন গড়িয়ে সন্ধ্যা, সন্ধ্যা পেরিয়ে রাত।

যেনো বিশ্রাম নেই। অবিরাম ছুটে চলা এক নাবিক যেনো হাল ধরেছেন এ নগরীর। সাধারণ থেকে প্রভাবশালী, দিনমজুর-হকার থেকে মন্ত্রী-এমপি নগরের উন্নয়নে কারো কাছে করজোড় করছেন, কারো কাছে অনুরোধ মিনতি- সবই ঐ নগরীর জন্যই।
দ্বিতীয় মেয়াদে যখন তিনি আবারও দায়িত্ব পান, সেসময়টাতে সারা বাংলাদেশে নৌকার জয়জয়কার ছিলো। প্রথম মেয়াদে উন্নত নগরী গড়তে আরিফের ‘অ্যাকশন’ সিলেটবাসীর মনে দাগ কাটে। আর তাই নৌকার জয়রথেও নৌকা ও ধানের শীষ ছাপিয়ে স্মার্ট নগরী গড়তে ব্যক্তি আরিফকেই বেছে নেন ‘দ্বিতীয় লন্ডন’ খ্যাত সিলেটের নাগরিকরা।

টানা ২য় বারের মতো দায়িত্ব পেয়ে মেয়র আরিফ হয়ে উঠেন ‘বেপরোয়া’। স্মার্ট সিটি গড়তে কারও কাছে কোন ধরনের নতি স্বীকারে ‘বেপরোয়া’। তার এই বেপরোয়া নীতিই যেনো সিলেটবাসীর সবচেয়ে পছন্দ।

সকাল-সন্ধ্যা-রাত আরিফের অ্যাকশন আছেই আছে।
কখনো বা গভীর রাতে বিভিন্ন হোটেলে অভিযান, ফুটপাত হকারমুক্ত রাখতে সকাল-বিকাল অভিযান, সিসিকের ১০০কোটি টাকার উপরে বকেয়া বিল আদায়ে অভিযান, নগরীতে অবৈধ স্থাপনায় অভিযান, ছড়া-খাল উদ্ধারে অভিযান, রাস্তা প্রশস্তকরণে অভিযান, যানজট, জলাবদ্ধতা দূরীকরণসহ নানা নাগরিক ভোগান্তি দূর করতে আরিফের প্রত্যহ অভিযান চলছেই।

সিলেটে আরিফ মানেই অভিযান-অ্যাকশন, আরিফ মানেই যেনো সিলেটের উন্নয়ন। শুধু অভিযান নয় গভীর রাত কিংবা যেকোন সময় নাগরিক ভোগান্তিতে আরিফ সরেজমিনে উপস্থিত হয়ে করছেন তাৎক্ষণিক সমাধান। যার জন্য উন্নয়নপ্রত্যাশী সিলেটবাসীর অকুণ্ঠ সমর্থন পেয়ে যাচ্ছেন আরিফ।

নিজের নির্বাচনী ইশতেহারে দেওয়া স্মার্ট নগরী গড়ার প্রত্যয়ে একপাও পিছপা হবেন না মেয়র আরিফ। তিনি জানান, আমি এই সিলেট নগরীকে একটি সুন্দর, স্মার্ট এবং পর্যটক নগরী হিসেবে গড়ে তুলবো। আর এজন্য আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন।

তিনি জানান, এই নগরী আপনার আমার সকলের। তাই এই নগরী পরিস্কার পরিছন্ন রাখা আমাদের সকলের দায়িত্ব। সিলেট নগরী হচ্ছে একটি পর্যটন নগরী। হযরত শাহজালাল (রহ.) শাহপরাণ (রহ.) সহ ৩৬০ আউলিয়ার এই পূণ্যভূমিতে প্রতিদিন দেশী-বিদেশী হাজারো পর্যটক বেড়াতে আসেন। নগরীর প্রত্যেকটি এলাকা শৃঙ্খলার মধ্যে থাকলে সিলেট হবে একটি স্মার্ট সিটি।

আরিফের অ্যাকশন অনেক সময় পুরোপুরি সফল না হলেও তার এমন কাজে যেনো সন্তুষ্ট সিলেটবাসী। উন্নয়নকামী সিলেটবাসী চান আরিফের এমন কাজের ধারা যেনো অব্যাহত থাকে। উন্নয়নের এমন ধারা যেনো কোন ষড়যন্ত্রের শিকার না হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *