‘বাবার চলে যাওয়াটা কোনভাবেই মেনে নিতে পারছি না’

Slider লাইফস্টাইল


ঢাকা: জনপ্রিয় সংগীতশিল্পী মৌসুমি আক্তার সালমা। এরইমধ্যে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। বিশেষ করে ফোক গানে এরইমধ্যে তরুণ প্রজন্মের মধ্যে সফলতার স্বাক্ষর রেখে চলেছেন তিনি।

এদিকে কদিন আগেই বিয়ে করেছেন তিনি। এটি ছিলো তার দ্বিতীয় বিয়ে। সম্প্রতি তিনি বিষয়টি মিডিয়াকে জানিয়েছেন। এর পাশাপাশি স্টেজ শো ও নতুন গান নিয়েও ব্যস্ত সালমা। সব মিলিয়ে কি অবস্থা? কেমন চলছে দিনকাল? সালমা বলেন, আমি খুব ভালোই ছিলাম।

কিন্তু গতকালের দিনটি আমাকে বেশ ভেঙে চূড়ে ফেলেছে। কারণ আহমেদ ইমতিয়াজ বুলবুল বাবা আর নেই। আমি শুরু থেকে তাকে বাবা বলে ডাকতাম। বাবার চলে যাওয়াটা কোনভাবেই মেনে নিতে পারছি না। কালকের পর থেকে নানান স্মৃতি এসে ভর করছে। সালমা আরও বলেন, সেই ক্লোজআপ ওয়ান প্রতিযোগীতায় তাকে বিচারক হিসেবে পেয়েছিলাম। তিনি আমাকে আম্মাজান বলে ডাকতেন। তার সহযোগীতা, ভালোবাসা ও উৎসাহ আমাকে এ পর্যন্ত আসতে আমাকে সহায়তা করেছে। আমি তার ঋণ কখনও শোধ করতে পারবো না। কাল যখন খবরটা শুনলাম বিশ্বাস করতে পারছিলাম না। কারণ বাবা এত তাড়াতাড়ি চলে যাবে সেটা কল্পনাতেও ছিলো না। তার সুর ও সংগীতে কদিন আগে বেশ কয়েকটি গান করেছি আমি। সে গানগুলো সামনে প্রকাশ হবার কথা ছিলো।

আমি বাবার জন্য মন থেকে দোয়া করছি যেন আল্লাহ তাকে বেহেশত নসিব করেন। এবার একটু ভিন্ন প্রসঙ্গে আসি। কদিন আগেই বিয়ের ঘোষনা দিয়েছেন। এবার একটু এ প্রসঙ্গে বলুন। সালমা বলেন, সবাই এরইমধ্যে জেনেছেন যে আমার বরের নাম সানাউল্লাহ নূরে সাগর। তিনি ময়মনসিংহ হালুয়াঘাটের ছেলে। পেশায় ঢাকা জজ কোর্টের অ্যাডভোকেট। তবে বর্তমানে বার অ্যাট ল’ সম্পন্ন করতে অবস্থান করছেন যুক্তরাজ্যে। শেষ করে চার মাসের মধ্যে দেশে ফেরার কথা। তখনই হবে আমাদের বিবাহোত্তর আনুষ্ঠানিকতা। সালমা আরও বলেন, আসলে দুই পরিবারের দেখাদেখির ভিত্তিতে বিয়ে করেছি আমরা। তবে বিয়ের আগে আমি স্বামীর সঙ্গে কথা বলেছি। শুনেছি, আমার গান করাটা তা পছন্দ কি না। সে জানিয়েছে এতে তার কোনো আপত্তি নেই। তার পরিবারের সাথেও আলাপ করেছি। তাদের মধ্যেও আমার গান নিয়ে আগ্রহ দেখেছি। সব মিলিয়েই আমরা নতুন জীবনের সিদ্ধান্তটা নিয়েছি। এদিকে আইন বিষয়ে পড়তে সালমাও চলতি বছরেই যুক্তরাজ্যে যাবেন বলে জানান। বর্তমানে তিনি একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে আইন নিয়ে অনার্স করছেন। এদিকে এর বাইরে নতুন গান নিয়েও ব্যস্ত সালমা। এ বিষয়ে তিনি বলেন, নতুন অনেক গানের কাজ শেষ করেছি। এ গানগুলো নিয়ে আমি আশাবাদী। কারণ বিভিন্ন ধরনের গান করেছি। এ গানগুলো সামনে নির্দিষ্ট সময় পর পর প্রকাশ হবে। আমার বিশ্বাস ভালো লাগবে সবার। চলতি সময়ে অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? সালমা বলেন, ইন্ডাস্ট্রির অবস্থা খারাপ নয়। আমরা ভালোর দিকে যাচ্ছি। কারণ এরইমধ্যে ডিজিটালি গান প্রকাশ করছি আমরা। এ ধারায় অভ্যস্ত হচ্ছি। আমার মনে হয় সামনে ইন্ডাস্ট্রি আরও ভালোর দিকে যাবে। কারণ যে যার গানের স্বত্ব নিজের কাছে রেখেও গান প্রকাশ করতে পারছে। আবার ইচ্ছে করলে কোম্পানির ব্যানারেও গান প্রকাশ করতে পারছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *