রাজবাড়ীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Slider বাংলার সুখবর

শেখ মামুন,রাজবাড়ীঃ মঙ্গলবার দুপুর ১টায় রাজবাড়ী জেলা শহরের ড্রাই আইস ফ্যাক্টরি এলাকায় সদ্য নির্মিত নতুন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম.মোজাম্মেল হক,তিনি একই সাথে জেলার সদর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, গোয়ালন্দ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও বালিয়াকান্দী উপজেলা মুক্তিযুদ্ধা কমপ্লেক্সের ফলক উন্মোচন করেন।

এ সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন্নাহার চৌধুরী লাভলি,জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ জব্বার ফকীর, রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী,রাজবাড়ী পৌর মেয়ের মোহাম্মদ আলী চোধুরী,অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাকিব,প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধ বাংগালী জাতির হাজার বছরের ইতিহাসে শ্রেষ্ঠতম অর্জন। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসকে সঞ্চালিত করা এবং মুক্তিযুদ্ধাগণের আর্থ-সামাজিক কল্যাণের জন্য বর্ত্তমান সরকার বহুমাত্রিক কার্যক্রম গ্রহণ করেছে। বর্তমান প্রকল্পটি এ সকল কার্যক্রমেরই অংশ বিশেষ। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে ৪৭০টি উপজেলায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ হচ্ছে।

মুক্তিযোদ্ধাদের জন্য দেশের ৬৩ জেলার ৪৭০টি উপজেলায় পাঁচ তলা ফাউন্ডেশন বিশিষ্ট তিন তলা ভবন নির্মাণ হবে।ভবনের নিচ তলা ও দ্বিতীয় তলা বাণিজ্যিক ভিত্তিতে(দোকান) ব্যবহার এবং তৃতীয় তলা মুক্তিযুদ্ধা সংসদের অফিস, মুক্তিযুদ্ধের ইতিহাস সম্বলিত লাইব্রেরী কাম যাদুঘর ও সম্মেলন কক্ষ হিসাবে ব্যবহারের ব্যবস্থা থাকবে। প্রকল্পটি গত অক্টোবর ২০১২ইং তারিখে একনেক কর্তৃক অনুমোদিত হয়।প্রকল্পটি সম্পূর্ণ বাংলাদেশ সরকারের অর্থায়নে বাস্তবায়ন করা হচ্ছে মোট প্রকল্প জুন ২০২০ ইং সমাপ্তির জন্য নির্ধারিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *